কক্সবাজারে ইয়াবার মামলায় রোহিঙ্গাসহ ২ জনের যাবজ্জীবন

fec-image

তিন লাখ ইয়াবা পাচারের মামলায় এক রোহিঙ্গাসহ ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

দণ্ডিত আসামিরা হলেন, উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৮/ডব্লিউ, এ/১৯ ব্লকের শরনার্থী মো. ইলিয়াছের ছেলে মো. শফিক এবং হোয়াইক্ষ্যং ২ নং ওয়ার্ডের তুলাতলী বালুখালী এলাকার মো. আবদুল কাশেমের ছেলে আবদুল করিম প্রকাশ করিম উল্লাহ।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বুধবার (১৭ মে) এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে তারা আদালতে উপস্থিত ছিলেন।

আরেক আসামি মো. ফারুক প্রকাশ লাব্বাইয়ার (পলাতক) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে দায় থেকে খালাস প্রদান করা হয়েছে। জেলা নাজির বেদারুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি জানান, দণ্ডিত আসামি শফিককে ৩ লাখ টাকা অর্থদণ্ড এবং অপর আসামি আবদুল করিম প্রকাশ করিম উল্লাহকে এক লক্ষ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে তাদেরকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

রাষ্ট্র পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম। আসামীদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪, অ্যাডভোকেট অনিল কান্তি বড়ুয়া ও অ্যাডভোকেট আবুল কাসেম বাবু।

অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২০২০ সালের ১০ জুলাই ৩ লক্ষ ইয়াবাসহ মোঃ শফিক ও আবদুল করিমকে আটক করে র‌্যাব। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা হয়। যার থানা মামলা নং-৫৬/২০, ৫৯৩/২০। এসটি মামলা নং-১৪০২/২৩। ২০২০ সালের ২০ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই মো. আবু সাঈদ। ২০২২ সালের ২৪ জানুয়ারী আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জ গঠিত হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে রায় প্রদান করেছেন বিচারক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, যাবজ্জীবন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন