কক্সবাজারে ডিসি সাহেবের বলী খেলায় উখিয়ার সামশু বলী চ্যাম্পিয়ন

Coxs Boli Kela copy
স্টাফ রিপোর্টার, কক্সবাজার:
ঐতিহ্যবাহী ডি.সি. সাহেবের বলী খেলা সফলভাবে শেষ হয়েছে। ২দিন ব্যাপী এই ডিসি সাহেবের বলী খেলায় এবার প্রথম বারের মত চ্যাম্পিয়ান হলেন উখিয়ার শমশু বলী। ১নং মেডেলে চূড়ান্তভাবে অংশগ্রহণ করে নন্দাখালীর জহির বলী, উখিয়ার সমশু বলী, হ্নীলার আবুল কালাম বলী, উমখালীর মনছুর বলী। ১নং মেডেলে উখিয়ার সমশু বলী নন্দাখালীর জহির বলীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

২নং মেডেলের খেলায় জোয়ারিয়ানালার ভুলু বলী, মহেশখালীর নজরুল বলী, নন্দাখালীর সেলিম বলী, ও মহেশখালীর হোসেন বলী অংশগ্রহণ করে। খেলায় জোয়ারিয়ানালার ভুলু বলী মহেশখালীর হোসেন বলীকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

৩ নং মেডেলে নন্দাখালীর আবুল কালাম বলী, ছনখোলার মোস্তাক বলী, মহেশখালীর রাসেল বলী, খুটাখালীর আক্তার হোসেন বলী অংশগ্রহণ করে। খেলায় মহেশখালীর রাসেল বলী নন্দাখালীর আবুল কালাম বলীকে হারিয়ে ৩নং মেডেলে চ্যাম্পিয়ন হয়।

ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা ২৫ এপ্রিল সফল ভাবে শেষ হয়। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দুই দিনব্যাপী এই ঐতিহ্যবাহী আয়োজন-এর সমাপনী আসর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বিকেলে অনুষ্ঠিত হয়। সমাপনী দিনের বলী খেলা চলাকালে স্টেডিয়াম ছিল হাজার-হাজার দর্শকে পরিপূর্ণ। দেশের নামকরা বলীসহ কক্সবাজারের গত আসরের যুগ্ম চ্যাম্পিয়ন শমশু বলী ফাইনাল ও সমাপনী দিনে অংশগ্রহণ করেন।

ফাইনালে উখিয়ার শামশুল আলম(শমসু) বলী নন্দাখালীর জহির বলীকে হারিয়ে কক্সবাজারের ডি.সি. সাহেবের বলী খেলা প্রথমবারের মতো ১ নং মেডেলে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে অতিথিগণ চ্যাম্পিয়ন ও রানার আপ বলীগণকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করেন।

ডি.সি. সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ড. অনুপম সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত বলী খেলার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন, বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.এ.কে. আহমদ হোছাইন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী ও ওয়ালটন এর ডেপুটি ডিরেক্টর ইকবাল বিন আনোয়ার(ডন)।

জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য হেলাল উদ্দিনের সঞ্চালনায় বলীখেলার সমাপনী দিনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন ও জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, অতিরিক্ত সাধারণ সম্পাদক আবছার উদ্দিন, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, বলী খেলা পরিচালনা কমিটির সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাহমুদুল করিম মাদু, কোষাধ্যক্ষ খোরশেদ আলম রাজা, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য এ.কে.এম. রাশেদ হোছাইন নান্নু, প্রভাষক জসিম উদ্দিন, আলী রেজা তসলীম, শাহীনুল হক মার্শাল, রতন দাশ, আমিনুল ইসলাম মুকুল, খালেদ আজম বিপ্লব, আজমল হুদা, ওমর ফারুখ ফরহাদ, শফিকুর রহমান, সুবির বড়ুয়া বুলু, ডি.এস.এ সদস্য ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আয়েশা সিরাজ প্রমুখ।

উল্লেখ্য যে, ডি.সি. সাহেবের বলী খেলা শেষ হলেও বৈশাখী মেলা আগামী ২৮ এপ্রিল পর্যন্ত চলবে। বৈশাখী মেলায় আসার জন্য সকলকে আমন্ত্রণ জানানো যাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন