উখিয়ায় বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ, বিজিবি সদস্যসহ আহত ৩

গুলিবিদ্ধস্টাফ রিপোর্টার:

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী সীমান্ত দিয়ে অনুপ্রবেশকারী রোহিঙ্গা আটক ঘটনার জের ধরে এলাকাবাসী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বিজিবির এক বিওপি কমান্ডার গুলিবিদ্ধসহ অন্তত ৩ জন আহত হয়েছে। আহত আর কারও নাম তাৎক্ষণিকভাবে পাওয়া যায় নি।

শুক্রবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এঘটনায় শাহ আলমগীর নামে এক দালালকে আটক করেছে।

বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামান জানিয়েছেন, সকাল থেকে ওই সীমান্ত এলাকায় বিজিবির বালুখালী বিওপির সদস্যরা অনুপ্রবেশকালে ১০৮ রোহিঙ্গাকে আটক করে। এসময় রোহিঙ্গাদের আশ্রয়দানকারী পানবাজার এলাকার দালালরা বিজিবিকে বাধা দেয়। পরে গ্রামবাসী ও বিজিবির মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের এক পর্যাযে দু’পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে বিজিবির সুবেদার ফজলুল হক গুলিবিদ্ধ হয়।

খবর পেয়ে কক্সবাজার সেক্টর থেকে উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হন। দুপুর ১২টার দিকে পরিস্থিতি শান্ত হয়ে আছে। এতে আহত বিজিবি সদস্যকে উখিয়া হাসাপতালে ভর্তি করা হয়েছে। আটক রোহিঙ্গাদের মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে। এঘটনায় শাহ আলমগীর নামে এক দালালকে আটক করেছে।

তিনি আরও জানান, স্থানীয় কিছু দালাল প্রতিনিয়ত রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশে সহযোগতিা করে এবং বিজিবির কার্যক্রমকে বাধাগ্রস্ত করে। শুক্রবার সকালেও স্থানীয় ওই দালালরা রোহিঙ্গা আটকে বাধা দিলে দালালরা সংঘবদ্ধ হয়ে এসে বিজিবির উপর হামলা চালায়।

সংঘর্ষ চলাকালে বিজিবির চার রাউন্ড গুলি বর্ষণের কথা স্বীকার করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন