করল্যাছড়ি বাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিলেন দীপংকর তালুকদার

লংগদু প্রতিনিধি

রাঙ্গামাটির লংগদু উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত করল্যাছড়ি বাজার পরিদর্শন শেষে আর্থিক সহায়তা দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

বুধবার(২৫ অক্টোবার), সকাল দশটায় দীপংকর তালুকদার করল্যাছড়ি বাজারে উপস্থিত হয়ে সমগ্র বাজার ঘুরে দেখেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত লোকজনদের সাথে কথা বলেন এবং খোঁজ খবর নেন।

পরে দীপংকর তালুকদার আটারকছড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে করল্যাছড়ি বাজারে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্ত ৭১জনকে প্রত্যেককে নগদ দুই হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

এসময় দীপংকর তালুকদার বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত করল্যাছড়ি বাজার ব্যবসায়ীদের দেখতে ও সমবেদনা জানাতে এসেছি। যেখানে অন্যান্য দলের নেতাদের খবর নেই। তিনি বলেন, আমার এই যৎসামান্য আর্থিক সহযোগিতা আপনাদের ক্ষতির লাগব হবে না।

তিনি বলেন, আপনাদের দাবির প্রেক্ষিতে বাজারে অগ্নি দুর্ঘটনা থেকে বাঁচার জন্য দুটি পাম্প মেশিন দেওয়ার ব্যবস্থা করবো। আপানাদের দাবি ব্যাংক ঋন সুবিধা ও এনজিওগুলো যাতে অন্তত তিন মাস যাতে কোন কিস্তি না নেয়। আমি এসব বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলাপ করবো যাতে সংশ্লিদের মাধ্যমে এসুবিধাগুলো পাওয়ার ব্যবস্থা করেন। আপানাদের আবার ঘুরে দাঁড়াতে হবে এবং ক্ষতি যা হয়েছে তা কাটিয়ে উঠার চেষ্টা করতে হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য মো. জানে আলম, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মো. জিয়া মেম্বার।

এছাড়াও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মফিজ উদ্দিন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা সহ আওয়ামী লীগ ও অঙ্গ -সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন