করোনা পরিস্থিতি:বান্দরবানের প্রশাসন আরো কঠোর অবস্থানে

fec-image

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবানের প্রশাসন আরো কঠোর হয়েছে। ঘরে থাকার জন্য প্রচার-প্রচারণাসহ নানাভাবে মানুষকে বুঝানোর পরও জনসমাগম না কমায় স্থানীয় জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি-পুলিশ কঠোর হতে বাধ্য হয়েছে। এরই ধারাবাহিকতায় জেলা শহরসহ বিভিন্ন সাপ্তাহিক হাট বন্ধ এবং দৈনন্দিন বেচাকেনা সীমিত করা হয়েছে।

রোববার (৫এপ্রিল) থেকে অঘোষিত লকডাউন করে চট্টগ্রামের বাজালিয়া, পুরানগর’সহ আশপাশের এলাকার ব্যবসায়ীদের পণ্য নিয়ে বান্দরবানে প্রবেশ সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়া শহরের প্রবেশমুখ হলুদিয়ায় নির্বাহী মেজিষ্ট্রেটের সমন্বয়ে চেক পোস্ট বসিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। শহরের অভ্যন্তরেও মানুষ’কে ঘরবন্দি রাখতে সেনাবাহিনী এবং পুলিশ বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে। জনসমাগম ঠেকাতে নজরদারী বাড়ানো হয়েছে অলিগলিতে।

এই প্রসঙ্গে বান্দরবান জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম বলেন, জেলা শহর লকডাউন ঘোষণা করা হয়নি। কিন্তু অঘোষিত লকডাউন ব্যবস্থা চলমান। অপ্রয়োজনে কোনো যানবাহন এবং ব্যক্তিকে বান্দরবানে প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা। রাস্তায় লোকসমাগম ঠেকাতে প্রশাসন, সেনাবাহিনী এবং পুলিশ সমন্বয় করে কঠোর ভূমিকা রাখছে। আইন অমান্য কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, প্রশাসন, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন