কঠোর গোপনীয়তায় পরিবারের কাছে লাশ হস্তান্তর

কাউখালীর বেতবুনিয়ায় পাহাড় ধসে ২ নির্মাণ শ্রমিক নিহত

fec-image

কাউখালী উপজেলার বেতবুনিয়ার মনাইপাড়া এলাকায় অবৈধভাবে পাহাড় কেটে বাড়ি নির্মাণের সময় পাহাড় ধসে দুজন নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটলেও লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তরসহ যাবতীয় কাজ সম্পাদন করতে বেশ গোপনীয়তার আশ্রয় নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মোটা অংকের টাকার বিনিময়ে এ ঘটনাটির গোপনীয়তায় একটি মহল তৎপর থাকলেও রাত সারে দশটায় কাউখালী থানার অফিসার ইনচার্জ এস এস শহীদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এ ব্যাপারে কেউ অভিযোগ বা মামলা করেনি। কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলার ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়নের মনাইপাড়ার মাইল্যাছোলা নামক এলাকায় ডলুছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাধন বড়ুয়ার বাড়িতে শুক্রবার সকালে বাড়ির পাশে (পূর্বেও পাহাড় কাটা হয়েছিল) নতুন করে পাহাড় কেটে ওয়াল নির্মাণের কাজ করছিলেন দুই শ্রমিক। এ সময় হঠাৎ পাহাড় ধ্সে পড়ে এই দুই শ্রমিকের উপর।

খবর পেয়ে এলাকার লোকজন দৌড়ে এসে তাদের উদ্ধার করার চেষ্টা করে। কিন্তু ততক্ষণে তারা মৃত্যুর কোলে ঢলে পড়ে।

মৃত শ্রমিকরা হলেন ১) মো. পেয়ার মোহাম্মদ (৫০) পিতা মৃত, কবির আহমদ মিস্ত্রি, সাং দক্ষিণ পাড়া, ২) সুফল বড়ুয়া(৩৮) পিতা অঞ্জন বড়ুয়া, সাং বেনুবন, বেতবুনিয়া, কাউখালী, রাঙ্গামাটি পার্বত্য জেলা বলে জানা যায়।

পরে খবর পেয়ে বেতবুনিয়া ফাঁড়ির পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে মৃত দুইজনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে বলে বেতবুনিয়া ফাঁড়ির পুলিশ পরিদর্শক বিকাস সরকার জানান।

শুক্রবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ হতে কোনো লিখিত অভিযোগ করা হয়নি বলে কাউখালী থানার অফিসার ইনচার্জ এস এস শহীদুল ইসলাম জানান। সকালে দুজনের মৃত্যু নিয়ে গোপনীয়তা রক্ষা করা হচ্ছে, স্থানীয়দের এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি তা অস্বীকার করে জানান, কেউ অভিযোগ দিলে মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন