কাপ্তাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ দোকান ভষ্মিভূত

সককব

নিজস্ব প্রতিনিধি:

কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের কুকিমারা পাড়ায় অবস্থিত একটি পাহাড়ি বসতি এলাকায় শুক্রবার (৪ মার্চ) এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান শিখা তাৎক্ষনিকভাবে সমগ্র এলাকায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাপ্তাই নৌ বাহিনী এবং কাপ্তাই ফায়ার ব্রিগেডের দুটি টিম দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। স্থানীয় জনগণের সহযোগিতায় সম্মিলিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকল বাহিনী সূত্রে জানা গেছে একটি উপজাতি পরিবার তার ঘরে ইলেকট্রিক্যাল টর্চ লাইট চার্জে দেন। দীর্ঘ সময় পার হলেও লাইটটি খুলে না ফেলায় ঐ টর্চ লাইটটি হঠাৎ বাষ্ট হয়ে যায়। আর সাথে সাথে ঘরে আগুন ধরে যায়। পরে আগুন পুরো পাড়ায় ছড়িয়ে পড়ে। আগুনে মংবা থোয়াই মারমা, আথুই মারমা, হ্লা সুই অং মারমা, মং সুইহ্লা মারমা, থুই ক্রা সোয়াং মারমা, চিংসুই থুই মারমা ও আম্রামা মারমার বসত ঘর পুড়ে ছাই হয়ে যায় বলে জানা গেছে।

আগুন লাগার খবর পেয়ে পার্বত্য মন্ত্রালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, স্থানীয় সমাজ সেবক জাফর আহমেদ স্বপনসহ সর্বস্তরের জনগণ ঘটনাস্থলে ছুটে আসেন। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহযোগিতা প্রদান করা হয়।

ক্ষতিগ্রস্তদের জন্য আরো সরকারি সহযোগিতা প্রদানের আশ্বাস দেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। একই সাথে তিনি সবাইকে আগুন থেকে সাবধান থাকারও পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন