খাগড়াছড়িতে ২৪ ঘণ্টার মধ্যে আরো একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার

fec-image

খাগড়াছড়ি জেলার পেড়াছড়া থেকে দুইটি বিদেশী পিস্তল উদ্ধার ও দুই ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের সন্ত্রাসী আটকের ২৪ ঘন্টার মধ্যেই আরো একটি অস্ত্র উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। উদ্ধারকৃত ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গানটি আটক ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের সন্ত্রাসীদের স্বীকারোক্তির ভিত্তিতে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী সূত্র। খাগড়াছড়ি সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকা থেকে রবিবার (১৫ ডিসেম্বর) এ অস্ত্রটি উদ্ধার করা হয়েছে।

সূত্র জানিয়েছে, শনিবার আটককৃত সন্ত্রাসীদের দেয়া তথ্যের ভিত্তিতে ১৫ ডিসেম্বর ২০১৯ (রবিবার) সকাল পৌণে দশটায় খাগড়াছড়ি সদর উপজেলার পল্টনজয়পাড়া এলাকায় খাগড়াছড়ি সেনা জোন পুনরায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে টহল দল ১টি ভারতীয় রাজপুত ম্যাগনাম শট গান এবং ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, খাগড়াছড়ি জেলার সদর উপজেলাধীন পেরাছড়া এলাকায় গত ১৪ ডিসেম্বর (শনিবার) দুপুর ১ ঘটিকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি সেনা জোনের একটি অভিযান দল। উক্ত অভিযানে নিরাপত্তা বাহিনী উপজাতি সশস্ত্র সংগঠন ইউপিডিএফ প্রসীত গ্রুপের নিতু চাকমা (৩৫) এবং পলিময় ত্রিপুরা (৩৪) নামের দুইজন সশস্ত্র সন্ত্রাসী এবং চাঁদাবাজকে ইউএসএ কর্তৃক তৈরীকৃত দুইটি বিদেশি পিস্তল (ম্যাগাজিনসহ), তিন রাউন্ড গুলি ও অন্যান্য দ্রব্য সামগ্রীসহ আটক করে।

আটককৃত ব্যক্তিদের মধ্যে নিতু চাকমা গত ৪ মে ২০১৮ সালে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে ইউপিডিএফ গণতান্ত্রিক-এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি বর্মাসহ পাঁচ হত্যাকাণ্ডের অন্যতম আসামি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশিদ পার্বত্যনিউজকে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখনো অভিযান চলছে। অভিযান শেষ হলে সব বুঝে পাবো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিরাপত্তা বাহিনী, বিদেশী পিস্তল, ম্যাগনাম শট গান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন