খীরাম থেকে অপহৃত দিনমজুর ইউসুফ ঘটনার দুইদিনেও উদ্ধার হয়নি

অপহরণ

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলা লক্ষ্মীছড়ি উপজেলা ও রাঙ্গামাটি কাউখালি উপজেলার সীমান্তবর্তী খীরাম এলাকা থেকে দিন মজুর ইউসুফ অপহরণের ২দিন পার হলেও এখনো উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানা গেছে। এ ঘটনায় নানুপুর ও খীরাম এলাকার মানুষের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। প্রতিবাদী জনতা ঘটনার পর পরই ইউসুফকে মুক্তির দাবিতে বিদ্যালয়ে থেকে ফেরার পথে উপজাতীয় ছেলে-মেয়েদের আটক করে রাখার ঘটনাও ঘটেছে। পরে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের আশ্বাস ও সমঝোতার ভিত্তিতে আটকে রাখা ছেলে-মেয়েদের ছেড়ে দেয়া হয়।

২১এপ্রিল সোমবার সকাল পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। অপহৃত ইউসুফ(৩৫) নানুপুর ইউনিয়নের উত্তর খীরাম হাজির বাম এলাকার মৃত আব্দুস ছালামের পুত্র বলে জানা গেছে। ইউসুফকে বাড়ি থেকে অস্ত্রের মুখে উপজাতীয় সন্ত্রাসীরা তুলে নিয়ে যায়। ৩০/৩৫ জনের এই অস্ত্রধারী গ্রুপটি প্রায় শতাধিক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে বলে স্থানীয়রা জানান।

অপহৃত ইউসুফরে বড় ভাই তৌহিদ সাংবাদিকদের কাছে উপজাতীয় সন্ত্রাসীরাই তার ভাইকে অপহরণ করেছে বলে অভিযোগ করেন।

ফটিকছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: শাহজাহান ভূইয়া গণমাধ্যম কর্মীদের কাছে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। ঘটনার পর থেকে অপহৃত ইউসুফকে উদ্ধারের জন্য সেনাবাহিনীর কয়েকটি টিম বিভক্ত হয়ে তল্লাসী চালাচ্ছে বলে জানা গেছে। এর আগেও একই এলাকা থেকে আহমদ ছফা নামে এক ব্যবসাীকে অপহরণের পর মুক্তিপণ আদায় কের ছেড়ে দেয়ার ঘটনা ঘটেছে। লক্ষ্মীছড়ি উপজেলা সদর থেকে বর্মাছড়ি ইউনিয়রে এই ঘটনাস্থলের দুরত্ব প্রায় ৩৫ কি: মি:।   

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন