গুইমারা উপজেলা প্রতিষ্ঠার ছয় বছর পূর্তি উদযাপন

fec-image

কেক কাটা, আলোচনা সভাসহ বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদ প্রতিষ্ঠার ছয় বছর পুর্তি উদযাপিত হয়েছে। ছয় বছর পুর্তি উদযাপন উপলক্ষ্যে গুইমারা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরের দিকে গুইমারা উপজেলা পরিষদ হল রুমে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মো. তুষার আহমেদ’র সভাপতিত্বে বর্ণিল অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মেমং মারমা, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা ও গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

গুইমারা উপজেলা পরিষদের অবকাঠামোগত উন্নয়নে সরকারের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছায় গুইমারা প্রশাসনিক উপজেলায় রূপ লাভ করেছে। তিনি বলেন, আমাদের অভিভাবক কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মহোদয়ের প্রচেষ্ঠায় গুইমারার মানুষ প্রশাসনিক উপজেলার মর্যাদা পেয়েছে।

এসময় বক্তারা গুইমারা উপজেরা প্রতিষ্ঠার ৭ম তম বছরে পদার্পনে শুভেচ্ছা জানিয়ে গুইমারা উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহ উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীত পরিবেশন করেন গুইমারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। শেষে গুইমারা উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্রীড়া সংস্থা ও শিল্পকলা একাডেমীর জন্য ক্রীড়া সামগ্রী ও বাদ্যযন্ত্র বিতরণ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস সম্পর্কিত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১০৯তম সভায় খাগড়াছড়ির রামগড় উপজেলার হাফছড়ি, মহালছড়ির সিন্দুকছড়ি ও মাটিরাঙ্গার গুইমারা ইউনিয়নকে নিয়ে ‘গুইমারা উপজেলা’ ঘোষণা করা হয়। ওই বছরের ৩০ নভেম্বর গুইমারা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে গুইমারা উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রমের উদ্বোধন করেন খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন