গুইমারা থানা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ দুই জন অপহৃত : কোটি টাকা মুক্তিপণ দাবী

hortal gm

উদ্ধারের দাবীতে দলীয় নেতাকর্মী ও  স্থানীয় বাঙ্গালীদের সড়ক অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার গুইমারা থানা আওয়ামী লীগের সভাপতি মো: জাহাঙ্গীর আলম (৫৫) রবিবার বিকেলে মটর সাইকেল চালকসহ অপহৃত হয়েছেন। মাটিরাঙ্গার বাইল্যাছড়ি এলাকা থেকে তাকে অপহরণ করা হয়েছে। মোটা অংকের চাঁদার জন্য পাহাড়ী সন্ত্রাসীরা তাকে অপহরণ করেছে বলে ধারনা করা হচ্ছে।

এ ঘটনার প্রতিবাদে এবং অপহৃতকে উদ্ধারে  আজ সোমবার সকাল সাড়ে ৯টা  থেকে  দলীয় নেতাকর্মী ও স্থানীয় বাঙ্গালীরা  গুইমারা বাজারে  রাস্তায় গাছের গুড়ি ফেলে,টায়ার জ্বালিয়ে  সড়কে অবরোধ ও বিক্ষোভ করেছে। ফলে খাগড়াছড়ির সাথে খাগড়াছড়ি-চট্টগ্রাম,খাগড়াছড়ি-ঢাকা সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। অপহৃতকে উদ্ধার না করা পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষনা দেয়া হয়েছে।

এ ঘটনার পর রবিবার রাত ৮টা থেকে সেনা ও পুলিশ সদস্যরা উদ্ধার অভিযানে মাঠে নামে। সেনাবাহিনী সূত্র জানায়, উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।
পুলিশ ও পারিবারিক সুত্রে জানাগেছে, রবিবার খাগড়াছড়িতে দলীয় এবং ব্যবসায়িক কাজ শেষে মাটিরাঙ্গায় একটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে জনৈক হারুনের মটর সাইকেলে গুইমারার উদ্দেশ্যে রোয়ানা হন। বাইল্যাছড়ি এলাকা থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা ধরে নিয় যায়। এসময় তার কাছে প্রায় ৫ লাখ টাকা ছিল। স্থানীয় আওয়ামীলীগ নেতারা জানান, অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে কোটি টাকা দাবী করেছে।

অপহৃতের ছেলে মো: হানিফ অভিযোগ করেছেন, পাহাড়ী একটি সন্ত্রাসী গ্রুপ চাঁদার জন্য তার বাবাকে অপহরণ করে থাকতে পারে।
স্থানীয়ভাবে অপহরনের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)কে দায়ী করা হলেও সংগঠনটি অভিযোগ অস্বীকার করেছে। সংগঠনের মূখপাত্র নিরন চাকমা জানান, এই ঘটনায় ইউপিডিএফ জড়িত নয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন