চকরিয়ায় অপহৃত ৩ কিশোরী উদ্ধার: ৩ বখাটে গ্রেপ্তার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় অপহৃত তিন কিশোরীকে পৃথক স্থান থেকে অভিযান চালিয়ে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন বখাটেকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২ সেপ্টেম্বর) চকরিয়া থানা পুলিশের তিনটি টিম পৃথকভাবে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার ও অভিযুক্তদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রামর বাঁশাখালী উপজেলার পশ্চিম চাম্বল ৪ নম্বর ওয়ার্ড এলাকার মো. ইউনুছের ছেলে ফরহাদুল ইসলাম (২২), চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পূর্ব সুরাজপুর ৭ নম্বর ওয়ার্ডের মো. শহীদ উল্লাহর ছেলে সম্রাট (২২) ও কাকারা ইউনিয়নের মাইজ কাকারা ৫ নম্বর ওয়ার্ডের মো. ইছহাকের ছেলে শফিকুল ইসলাম (৪০)।

অপহৃতদের উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ।

চকরিযা থানা সূত্রে জানা গেছে , গত ৬ আগস্ট রাত ৯টার দিকে কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা মনি উল্লাহ পাড়ার বাড়ি থেকে অপহৃত হয় হোসেন ফেরদৌসি তানিয়া (১৭)। এ ঘটনায় তার মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার ১ নম্বর আসামি একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মো. ইছহাকের ছেলে শফিকুল ইসলামকে (৪০) তার বাড়ি থেকে গ্রেপ্তার করে এবং ভিকটিমকে উদ্ধার করা হয়।

এদিকে, গত ১২ আগস্ট সকালে চকরিয়া পৌরসভার হিন্দু পাড়া এলাকা থেকে অপহৃত হয় রিফাত জান্নাত সামিয়া (১৭)। এ ঘটনায় তার মা রোহানা আক্তার বাদী হয়ে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে মামলার আসামি ফরহাদুল ইসলামকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সাথে থাকা ভিকটিমকে উদ্ধার করেন পুলিশ।

অপরদিকে, গত বৃহস্পতিবার ৩১ আগস্ট সকাল ৯টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পূর্ব সুরাজপুর এলাকার বসতবাড়ি থেকে মো. সম্রাটের নেতৃত্বে ইদফা মনি (১৭) নামে এক কিশোরীকে অপহরণ করা হয়। এ ঘটনায় তার বড় ভাই বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এতে মামলার আসামি মো. সম্রাটকে পেকুয়া থেকে গ্রেপ্তার করে এবং তার সাথে থাকা ভিকটিমকে উদ্ধার করেছেন পুলিশ।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, তিনটি অপহরণের ঘটনায় থানায় পৃথকভাবে তিনটি মামলা রুজু করা হয়েছে। উক্ত মামলায় পুলিশের তিনটি টিম পৃথকভাবে অভিযান চালিয়ে মামলার তিন আসামিকে গ্রেপ্তার ও অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়। ভিকটিমদের বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, কিশোরী, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন