চকরিয়ায় এসিল্যান্ডসহ চার করোনা রোগী শনাক্ত

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা সহকারী কমিশনার এসিল্যান্ড তানভীর হোসেনসহ নতুন করে আরও ৪ করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া তিনজন ব্যক্তি সরকারি বিভিন্ন দায়িত্বে নিয়োজিত ও অপর ব্যক্তি ফাঁসিয়াখালী কাছারিপাড়া এলাকার বাসিন্দা বলে সূত্র জানায়। এ নিয়ে উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৭ জনে দাঁড়িয়েছে। তন্মধ্যে একজন সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় করোনা আক্রান্ত চার রোগীর বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ।

তিনি জানান, বুধবার তাদের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার(৩০ এপ্রিল) প্রকাশিত রিপোর্টে তাদের চারজনের করোনা পজেটিভ হয়।

জানাগেছে, ৩০ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে করা ১২৭ জনের নমুনা টেস্টে ১৭ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। তন্মধ্যে কক্সবাজার জেলার ১৩ ও বান্দরবানের ৪ জন।

চকরিয়া ও পেকুয়া ছাড়া করোনা পজেটিভ পাওয়া অন্যরা হলেন, কক্সবাজার সদরে ৫ জন, উখিয়ায় ২ জন, বান্দরবান সদরে ১ জন ও নাইক্ষংছড়িতে ৩ জন।

চকরিয়া উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯)  ল্যাব পরীক্ষায় পজেটিভ শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন, উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ড কাছারিপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে মো. মিজানুর রহমান (৩০)। তিনি পেশায় একজন প্রাইভেটকার চালক। চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স প্রিমা রিসিল (২৮)। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার রাঙ্গাপাড়া এলাকার পল্লত প্রিয়’র মেয়ে। চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাব টেকনিশিয়ান আমেনা বেগম (২৪)। তার গ্রামের বাড়ি চকরিয়া পৌরসভা ৬নম্বর ওয়ার্ডস্থ ভরামুহুরী এলাকার মোহাম্মদ শরিফ উদ্দিনের মেয়ে।

এছাড়াও আক্রান্তের মধ্যে রয়েছে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দায়িত্বে নিয়োজিত এসিল্যান্ড মো. তানভীর হোসেন (৩৫)। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার ব্রাহ্মণবাড়িয়া মধ্যপাড়া গ্রামের আবু হোসেন মিলন ছেলে।

নতুন আক্রান্ত বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আক্রান্ত নতুন চার রোগীর ব্যাপারে খোঁজ নিয়ে তাদের বাসা-বাড়ি লগডাউন করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও তাদের সংস্পর্শে থাকা ব্যক্তিদের খোঁজ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন