কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন

চকরিয়ায় কল্যাণ পার্টির চেয়ারম্যানের হাতঘড়ি প্রতীকের ‍নির্বাচনী কার্যালয়ে আগুন

fec-image

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য প্রার্থী ও বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের হাতঘড়ি প্রতীকের নির্বাচনী প্রচারণার অফিস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে আগুনে পাশের একটি দোকানও পুড়ে গেছে।

রবিবার (৩১ ডিসেম্বর) গভীর রাতে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী এলাকায় এ ঘটনাটি ঘটেছে বলে জানান চকরিয়ার ইউএনও মো. ফখরুল ইসলাম।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম অভিযোগ করে বলেন, ‘রবিবার গভীর রাতে আমার নির্বাচনী প্রচারণার অফিসে কে বা কারা আগুন লাগিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন চকরিয়া উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দেয়। প্রায় আধাঘণ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। তার আগেই আগুনে ১টি সার ও কীটনাশকের দোকান এবং নির্বাচনী অফিস সম্পূর্ণ পুড়ে যায়। আগুনে দোকানের মালামাল ছাড়াও নির্বাচনী অফিসের পোস্টার লিফলেটসহ প্রচুর নির্বাচনী সরঞ্জাম পুড়ে গেছে।’ তবে গত কয়েকদিন ধরে ট্রাক প্রতীকের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর কতিপয় সন্ত্রাসীদের হুমকি-ধমকী দেওয়ায় প্রাথমিকভাবে তারাই আগুন লাগিয়ে থাকতে পারে বলে ধারণা করেন এই প্রার্থী।

চকরিয়ার ইউএনও ফখরুল ইসলামের বরাতে জানা যায়, সকালে খবর পেয়ে ইউএনওসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনে হাতঘড়ি প্রতীকের নির্বাচনী অফিস ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে বলেও জানান তিনি। তবে কে বা কারা আগুন লাগিয়ে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার ব্যাপারে নির্বাচনী দায়িত্বে থাকা বিচারিক হাকিমকে অবহিত এবং জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ মাঠে অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন