জাতিসংঘ পার্বত্য চট্টগ্রামে আরও উন্নয়ন করবে : বান্দরবানে রবার্ট ওয়াটকিন্স

স্টাফ রিপোর্টার:
জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) আওতায় পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন করেছে সংগঠনটি। এ কর্মসূচির আবাসিক প্রতিনিধি রবার্ট ওয়াটকিন্স পার্বত্য চট্টগ্রামে আরও ব্যাপক আকারে জাতিসংঘের উন্নয়ন কাজের পরিকল্পনার কথা ব্যক্ত করে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে আরও ব্যাপক আকারে কাজ করবে জাতিসংঘ।

গত বুধবার বান্দরবানে স্থানীয় সুশীল সমাজ ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এ সব কথা বলেন তিনি । সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, আইনজীবী, উন্নয়নকর্মী ও বিভন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা জাতিসংঘের আবাসিক প্রতিনিধিসহ স্থানীয় প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, পার্বত্য জেলাগুলোতে বান্দরবান শিক্ষায় সবচেয়ে অনগ্রসর। এ জন্য এখানকার শিক্ষার উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে সব পরিকল্পনা গ্রহন করতে হবে।

জাতিসংঘের আবাসিক প্রতিনিধিকে উদ্দেশ্য করে জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী এ প্রতিনিধি বলেন, ইউএনডিপি ১২ বছর ধরে পার্বত্য চট্টগ্রামে শিক্ষা, স্বাস্থ্যসহ নানাক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছে। এখন ইউনিসেফসহ জাতিসংঘের ২৪টি সংস্থা পার্বত্য চট্টগ্রামে উন্নয়নকাজ করবে।

মতবিনিময়কালে ইউএনডিপির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন তহবিলের (সিএইচটিডিএফ) প্রধান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবাট স্টলম্যান ও পরামর্শক প্রসেনজিৎ চাকমা উপস্থিত ছিলেন।

এ ছাড়া রবার্ট ওয়াটকিন্স গতকাল জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা, ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী ও পুলিশ সুপার মিজানুর রহমানের সঙ্গে তাঁদের কার্যালয়ে গিয়ে মতবিনিময় করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন