জীবনের শেষ বয়সে প্রধানমন্ত্রীর উপহারের ঘর চান পানছড়ির ফজল

fec-image

পানছড়ির নজির মিয়ার ছেলে ফজল আহমদের বয়স এখন ৭০ ছুঁই ছুঁই। জন্মের পরে মা হারানো ফজল দশ বছর থেকেই পরের বাড়িতে কাজ করে জীবনের শেষ বয়সে এসে এখন ক্লান্ত। বর্তমানেও পানছড়ি বাজারস্থ তালুকদার পাড়ার একটি “স” মিলে খাঁটছে গাঁধার খাটুনি। স্ত্রী মনোয়ারা বেগম ও পাঁচ সন্তান নিয়ে বর্তমানে টিএন্ডটি টিলায় ভাড়া বাসায় কাটাচ্ছে মানবেতর দিন। নিজের নেই এক টুকরো জমি তার উপর অনার্স পড়ুয়া মেয়েটা আবার প্রতিবন্ধী।

নিজ কর্মস্থল “স” মিলে ঠেলা গাড়িতে লাকড়ি তোলার ব্যস্ততার মাঝে কথা হয় ফজলের সাথে। দীর্ঘশ্বাস আর ক্লাস্তিতে গায়ের ঘাম মুছতে মুছতে জানালেন, প্রধানমন্ত্রীর উপহারের একখান ঘরের আবেদন করেছি কিন্তু এখনও কেউ খবরও নেয়নি। আমি ভূমিহীন ও গৃহহীন। সরকার যে জায়গায় দিবে সে জায়গাতেই আমি পরিবার নিয়ে বাস করবো। তিনি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের সু-দৃষ্টি কামনা করছেন।

পানছড়ির প্রবীন মুরুব্বী ও বিশিষ্ট সমাজ সেবক জহুর আলী কন্ট্রাকটর বলেন, আসলেই লোকটি নিরীহ। চল্লিশ বছরের অধিক সময় ধরে সে পরের গোলামি করছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়ার সে প্রধান দাবিদার। ফজলের আবেদনখানা সদয় বিবেচনার জন্য তিনিও সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন