টেকনাফে ক্রিস্টাল মেথ আইস, ইয়াবাসহ দু’জন মিয়ানমার নাগরিক আটক

fec-image

নাফ নদীতে বিজিবি’র অভিযানে বিপুল পরিমান মাদকসহ দু’জন মিয়ানমার নাগরিককে আটক করেছে। শনিবার (২ এপ্রিল) ভোররাতে টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালানো হয়।

এসময় এক কেজি (১.০৬৯ কেজি) ক্রিস্টাল মেথ আইস এবং ৫৪,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটক করা হয় টেকনাফ সীমান্তবর্তী মংডু এলাকার মো. জুবায়ের আহমদ ( ২২ ) ও মো. রফিক (২৩) নামের মিয়ানমার নাগরিককে।

বিজিবি সূত্রে জানা যায়, দুটি বিশেষ টহল নাফ নদীর জালিয়ারদ্বীপ এ কৌশলগত অবস্থান গ্রহণ করে । শুক্রবার ভোররাত পৌনে ১ টার সময় বিজিবি টহলদল একটি নৌকাকে মিয়ানমারের শোয়ারদ্বীপ এলাকা থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে । নৌকাটি শূন্য রেখা অতিক্রম করে জালিয়ার দ্বীপের কাছে আসলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে । নৌকার আরোহীরা বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে , বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে নৌকাটিকে থামানোর চেষ্টা করে । এতে একজন চোরাকারবারী নৌকা হতে লাফিয়ে নাফ নদী দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে গেলেও , দুই জন চোরাকারবারীসহ নৌকাটি বিজিবি টহলদল আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে নৌকাটি তল্লাশী করে নৌকাটির ভিতরে পাটাতনের নিচে একটি বস্তার ভিতরে লুকায়িত অবস্থায় ছয় কোটি সাতানব্বই লক্ষ টাকা মূল্যমানের ১.০৬৯ কেজি ক্রিস্টাল মেথ আইস , ৫৪,০০০ পিস ইয়াবা ট্যাবলেট , একটি নৌকা এবং দু”জন মিয়ানমার নাগরিক আটক করতে সক্ষম হয় ।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, জব্দ করা নৌকাটিকে টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে। মাদক বহন , পাচার এবং অবৈধ অনুপ্রবেশ এর দায়ে আটককৃত আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন