টেকনাফে সাড়ে ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার

teknaf pic yaba 19-2-17 copy

টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে গত দু’দিনে পৃথক অভিযানে ৯ লাখ ৪৪ হাজার ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড ও বিজিবি। তবে এ ঘটনায় দুটি নৌকা জব্দ করা হলেও কাউকে আটক করতে পারেনি।

কোস্টগার্ড সূত্র জানায়, রোববার রাত ২ টার দিকে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তাসকিন রেজার নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ছাড়িঅং এলাকায় মিয়ানমার থেকে আসা একটি নৌকাকে দাঁড়ানোর সংকেত দিলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় তাদেরকে ধাওয়া করলে দু’টি ইয়াবার বস্তা ফেলে পালিয়ে যায়। ওই বস্তা থেকে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার মূল্য ২০ লাখ টাকা।

এছাড়া শনিবার ভোর ৫টায় নাফ নদীর মোহনা নাইক্ষ্যংদিয়া চ্যানেল এলাকায় অভিযান চালিয়ে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি।

এ প্রসঙ্গে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তাসকিন রেজা জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

অন্যদিকে, শনিবার সাড়ে পাঁচটার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া ও নাফ নদীর সংযোগ হেচ্ছারখাল এলাকা থেকে ৪৪ হাজার ইয়াবা বড়িসহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি।

টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী বলেন, মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান আসছে। এমন খবর পেয়ে হেচ্ছারখাল এলাকায় অবস্থান নেয় বিজিবি। পাচারকারীরা বিজিবির সদস্যদের দেখতে পেয়ে ঝাঁপ দিয়ে খালের ওই পারে পালিয়ে যায়। ওই সময় নৌকায় তল্লাশি চালিয়ে পলিথিন ব্যাগে মোড়ানো ৪৪ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়।

মেজর আবু রাসেল সিদ্দিকী আরও বলেন, উদ্ধার করা ইয়াবা বড়িগুলো ব্যাটালিয়ন সদর দপ্তরে জমা রাখা হবে। তা পরবর্তী সময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে নষ্ট করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন