টেকনাফ সীমান্তে মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দ, এপারে এসে পড়লো গুলি

fec-image

কক্সবাজারের টেকনাফ সীমান্তের মিয়ানমারের ওপারে থেকে ভেসে আসছে মর্টারশেল ও ভারী গোলাগুলি শব্দ। আর এপারে নুরুল ইসলামের বসত বাড়িতে এসে পড়লো এলএমজি’র গুলি।

শনিবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন ১নং ওয়ার্ড উলুবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে গৃহকর্তা নুরুল ইসলাম বলেন, শনিবার সকাল থেকে টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের মিয়ানমারের ওপারের মর্টারশেল ও ভারী গুলির ফায়ারের শব্দে এপারে ভেসে আসতেছে।

আমরা ভয়ে ও আতঙ্কে নিরাপদে সরে গেছি। হঠাৎ দেখি ভারী একটা গুলির শব্দ হলো। তখন দেখি আমার মেয়ের জামাইয়ের বসতঘরে টিনের দরজা ছিদ্র হয়ে বাড়িতে ডুকে পড়ে একটি গুলি। তখন আমরা আতঙ্কের মধ্যেই পড়ে গেছি। পরে বিজিবির সদস্যরা খবর পেলে তারা এসে বসত ঘরের ওঠান থেকে গুলি টা নিয়ে যায়।

স্থানীয় আরেক বাসিন্দা মো. সোলেমান বলেন, মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দে বাড়ি ঘরে থাকতে পারতেছিনা। শনিবার নুরুল ইসলামের বসতঘরে এসে পড়লো একটি গুলি।এর গত এক সপ্তাহে ধরে এ সীমান্তের ওপারে মর্টারশেল ও গুলি’র শব্দে অনিরাপদ মনে করছি। আমরা ছেলে-সন্তান নিয়ে রাতে ও দিনের বেলায় সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল মোস্তফা লালু বলেন, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া, তুলাতুলি ও কাঞ্জরপাড়া সীমান্তের মিয়ানমারের ওপারের সপ্তাহ জুড়ে চলছে প্রচুর গোলাগুলি ভয়ে আমরা বাড়ি ঘরে থাকতে পারতেছিনা এবং চিংড়ি ঘেরেও যেতে পারতেছিনা। সীমান্তের ওপারে ফায়ার চলাচলের সময় একটি গুলি এপারে উলুবনিয়ার নুরুল ইসলামের বসত ঘরে এসে পড়লো। এখনো সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি।

টেকনাফের শাহপরীরদ্বীপের আরেক ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, সীমান্তের ওপারে ব্যাপক গালোগুলির শব্দ পাওয়া যাচ্ছে। বিশেষ করে সকাল সন্ধ্যায় গুলির শব্দ পাওয়া যায়।

এ বিষয়ে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, সীমান্তে ওপারে ব্যাপক চলছে। ফলে আমরা (বিজিবি) সীমান্তে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি, যাতে নতুন করে কোনও অনুপ্রবেশ না ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন