ত্রিশ লাখ টাকায় অপহরণের পাঁচ দিন পর মুক্তি পেলেন গুইমারা থানা আওয়ামীলীগ সভাপতি মো: জাহাঙ্গীর আলম

jahangir 5

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি :

অপহরণের পাঁচ দিন পরে অপহরণকারীদের দাবীকৃত মুক্তিপণের টাকা দিয়ে মুক্তি পেলেন শাসকদল আওয়ামীলীগের খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গুইমারা থানা শাখার সভাপতি মো: জাহাঙ্গীর আলম। মুক্তি লাভের পর বর্তমানে তিনি সম্পূর্ণ বিশ্রামে রয়েছেন বলে পারিবারিক সূত্র নিশ্চিত করে বলেছে তিনি সুস্থ থাকলেও মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এদিকে মুক্তি লাভের পর তিনি স্থানীয় সাংবাদিকসহ তার দলীয় লোকদের সাথে কথা বলেছেন। তার সাথে অপহরণকারীরা খারাপ আচরণ করেনি জানিয়ে তিনি বলেন, তারা তাকে ঘন ঘন জায়গা বদল করে রেখেছে। পায়ে হেঁটে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে হয়েছে বলে তার কষ্ট হয়েছে বলেও জানান তিনি।

এদিকে মঙ্গলবার অপহৃত জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যদের সঙ্গে পৃথক পৃথকভাবে দেখা করে স্থানীয় আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরাসহ শাসকদল আওয়ামী লীগ ও সরকারী কর্মকর্তারা মুক্তির বিষয়ে পরিবারের সদস্যদের আশ্বস্ত করলেও শেষ পর্যন্ত পরিবারের সদস্যদের দেন-দরবারের মাধ্যমেই মুক্তি পেলেন অপহৃত আওয়ামী লীগ নেতা মো: জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যরা তার মুক্তির ব্যাপারে অপহরণকারীদের সাথে মুক্তিপণ প্রদানসহ তার মুক্তির বিষয়ে আলোচনা করে। টানা পাঁচ দিন আলোচনা ও দেনদরবারের পর শুক্রবার বিকাল সোয়া পাঁচটার দিকে জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ি এলাকা দিয়ে মুক্তি লাভ করেন আওয়ামী লীগ নেতা মো: জাহাঙ্গীর আলম। তার মুক্তিপণ হিসেবে কত লাখ টাকা দিতে হয়েছে জানতে চাইলে পরিবারের পক্ষ থেকে বিষয়টি এড়িয়ে গেলেও সংশ্লিষ্ট একটি সূত্র ত্রিশ লাখ টাকায় তার মুক্তি মিলেছে বলে নিশ্চিত করেছে। তবে অপহরণকারীদের দাবী ছিল এক কোটি টাকা।

আওয়ামীলীগনেতা মো: জাহাঙ্গীর আলমকে উদ্ধারে শুরু থেকেই সেনাবাহিনীর মাটিরাঙ্গা, সিন্দুকছড়ি জোন তাদের অভিযান পরিচালনা করে। যদিও অভিযানে অপহৃতকে উদ্ধার কিংবা অপহরণকারীদের কাউকে আটক করতে পারেনি তারা। তবে সেনাবাহিনীর একটি সূত্র ‘অপহরণকারীদের চিহ্নিত করতে পেরেছে’ বলে নিশ্চিত করেছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বশির আহম্মেদ জানান, আওয়ামী লীগ নেতা মো: জাহাঙ্গীর আলম এখন সুস্থ আছেন। তিনি বর্তমানে গুইমারার বাড়িতে বিশ্রামে আছেন।

উল্লেখ্য, ১৬ জুন রোববার খাগড়াছড়িতে দলীয় এবং ব্যবসায়িক কাজ শেষে মাটিরাঙ্গায় একটি ব্যাংক থেকে ব্যাবসায়িক প্রয়োজনে টাকা উত্তোলন করে মো: হারুন মিয়ার ভাড়ায়চালিত মোটরসাইকেল যোগে গুইমারা যাওয়ার পথে বাইল্যাছড়ি এলাকা থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় তার কাছে নগদ প্রায় পাঁচ লাখ টাকা ছিল। তার সঙ্গে থাকা মোটরসাইকেল চালক মো. হারুন মিয়াকেও মুক্তি দিয়েছে অপহরণকারীরা।

এদিকে আওয়ামী লীগনেতা মো: জাহাঙ্গীর আলমকে অপহরণের প্রতিবাদে গত সোমবার সকাল পৌনে ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত গুইমারা, জালিয়াপাড়া, মাটিরাঙ্গায় রাস্তা অবরোধ করে বিক্ষুব্ধ বাঙ্গালীরা। এসময় দীর্ঘ প্রায় পাঁচ ঘন্টার মতো খাগড়াছড়ির সাথে চট্টগ্রাম-ঢাকা সড়কের যানবাহন চলাচল বন্ধ থাকে। রাস্তায় গাছের গুঁড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে মিছিল সমাবেশ করেন বিক্ষুব্ধ অবরোধকারীরা। পরে অপহৃত মো: জাহাঙ্গীর আলম‘র মুক্তির বিষয়ে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন