থানচিতে কেএনএফ’র পুতে রাখা বিস্ফোরকে নিহত ১

fec-image

বান্দরবানের থানচির বঙ্কুপাড়া এলাকায় কেএনএফ’র পুতে রাখা বিস্ফোরকে মো. রাশেদ (১৮) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। একই ঘটনায় দুলাল নামে আরও একজন শ্রমিক আহত হন।

মঙ্গলবার (২৩ মে) আনুমানিক সকালের দিকে রুমা-থানচি সীমান্তবর্তী এলাকায় বংকু পাড়া টু ধোপানিছড়া সীমান্ত লিংক রোডে এলাকার চাইক্ষংপাড়া নামক স্থানে রাস্তা পরিস্কার করার সময় এ ঘটনা ঘটে ।

নিহত মো. রাশেদ (১৮) চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চনুয়া গ্রামের মদিনা পাড়ার নুরুল হকের ছেলে ও আহত দুলাল একই এলাকার মহিব উল্লার ছেলে বলে জানা যায়।

ঘটনা সত্যতা নিশ্চিত করে রুমা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, স্থলমাইন বিস্ফোরণে এক যুবক নিহত ও অপর একজন আহত হয়েছে। তবে ঘটনাস্থলটি রুমা-থানচি সিমান্তবর্তী এলাকার হওয়ায় কোন এলাকায় পড়েছে তা নিশ্চিত করা যায় নি।

রুমা রেমাক্রি প্রাংসা ইউনিয়নের চেয়ারম্যান জিরা বম জানিয়েছেন, ঘটনাস্থল বঙ্কু পাড়া সীমান্ত এলাকায় ঘটেছে। এইটা আমার ইউনিয়নের পড়েনি। থানচিতে পড়েছে।

থানচি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ আল নোমান জানান, দুপুরে বিজিবি সদস্যরা মাইন বিস্ফোরণে আহত দুইজনকে হাসপাতালে নিয়ে আসে । আহত মো. রাশেদকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছিল। গুরুতর আহত দুলাল (৩৫) কে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, ঘটনাস্থল থেকে আহত ও নিহতদের থানচিতে সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সীমান্তবর্তী এলাকায় এই ঘটনাটি ঘটেছে। তবে এইটি রুমা রেমাক্রি প্রাংসা ইউনিয়নের পড়েছে।

উল্লেখ্য, উক্ত ঘটনাকে কেন্দ্র করে এলাকার মধ্যে আতঙ্ক বিরাজ করছে । প্রশাসনের ধারণা সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্য এই ধরনের পরিকল্পিতভাবে বিস্ফোরক তারা পুঁতে রেখেছে। যার কারণে বর্তমানে সাধারণ মানুষ এ পরিস্থিতির শিকার ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, থানচি, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন