থানচিতে ব্যাংক ডাকাতি মামলায় গাড়ি চালকসহ ২ আসামি দুই দিনের রিমান্ডে

fec-image

বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি মামলায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্টে (কেএনএফ) সহযোগী সন্দেহে গ্রেপ্তারকৃত ২ আসামির দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিরা হলেন, ব্যাংক ডাকাতি ঘটনার সময় কেএনএফ সন্ত্রাসীদের বহনকারী চাঁদের গাড়ির চালক মো. কফিল উদ্দিন ও সোর্স ভানুনুয়াম বম।

রোববার (২১ এপ্রিল) দুপুর ১২টায় দুই আসামিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের এজলাসে হাজির করা হয়।

এসময় রাষ্ট্র পক্ষ আসামীদের সাত দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় আদালত উভয় পক্ষের শুনানী শেষ ২ জনকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে।

পরে আসামিদের আবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জেলহাজতে নিয়ে যাওয়া হয়।

বান্দরবানের কোর্ট ইন্সপেক্টর একে ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে আর এ ঘটনায় চারটি মামলা করা হয়। এ ঘটনায় পুলিশ বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তার করেছে।

এর আগে ২ এপ্রিল রাতে রুমা বাজারের মসজিদ ও সোনালী ব্যাংকে হামলা চালায় কেএনএফ। অপহরণ করে নিয়ে যায় ব্যাংকের ম্যানেজারকে। এ ঘটনায় বর্তমানে রুমা ও থানচিসহ বান্দরবানের পাহাড়ে সন্ত্রাস দমনে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনীর অভিযান চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন