নাইক্ষ্যংছড়িতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে উপজেলা প্রাশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ৮টার সময়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, থানা’র অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপির প্রতিনিধি খাইরুল বাশার।

আরও উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবু তাহের কোম্পানি, সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন, উপজেলা যুব উন্নয়ন অফিসার, মোহাম্মদ শাহান শাহ ভূইঁয়া, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তা শাহা আজিজ, উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ,প্রাণী সম্পাদ (ভা:) কর্মকর্তা, ছৈয়দ নুর, একটি ঘর একটি বাড়ি প্রকল্প অফিসার মো. মহিউদ্দিন, উপজেলা আওয়ামী লীগ নেতা ডা: সিরাজুল হক, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সক্তার, প্রেসক্লাবের সদস্য সচিব, জাহাঙ্গীর আলম কাজল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। বাংঙ্গালী জাতীয় জীবনে এই দিনের গুরুত্ব বাঙ্গালীর অস্তিত্বের সাথে মিশে আছে।

বক্তারা আরও বলেন ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে ২ লক্ষ মা ভোনের ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা অর্জন হয়েছে, স্বাধীনতার অপশক্তি এখনো সোচ্চার দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে। বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুর সংগঠন সাধারণ মেহনতি মানুষের সংগঠন এই সংগঠনের পেছনে কোন অপশক্তি সফল হবে না, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাবে দুর্বার গতীতে।

এরপর ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন