নেইমারের গোলে পিএসজির জয়

fec-image

চোট কাটিয়ে ফিরলেন সেরা তারকা লিওনেল মেসি। মার্শেইয়ের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে আক্রমণের পর আক্রমণ করলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু গোল পেলো মাত্র একটি।

ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে সোমবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-০ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই কিলিয়ান এমবাপের অ্যাসিস্টে গোলটি করেন নেইমার। দ্বিতীয়ার্ধে মার্শেই ৭২ মিনিটে দশজনের দলে পরিণত হলেও ব্যবধান আর বাড়াতে পারেনি স্বাগতিকরা।

এ জয়ের পর লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো পিএসজি। এর আগে মে ২০১৮ থেকে জানুয়ারি ২০১৯ পর্যন্ত টানা ২১ ম্যাচ হারের মুখ দেখেনি তারা।

ম্যাচে শুরুর থেকেই আক্রমণের ধারা বজায় রেখে চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো পিএসজি। মেসির নিচু শট অবশ্য ঝাঁপিয়ে ফেরান মার্শেই গোলরক্ষক লোপেজ। পরের মিনিটে এমবাপের ক্রসে বল পেয়ে বক্সের ভেতর থেকে শট নেন আশরাফ হাকিমি। এবারও দারুণ দক্ষতায় ফেরান লোপেজ।

১৯তম মিনিটে ফের আক্রমণে উঠে আসে পিএসজি। কিন্তু এবারও বাধা হয়ে দাঁড়ান এই লোপেজ। পোস্টের বাঁ প্রান্ত লক্ষ্য করে শট নেন এমবাপ্পে, ঠেকিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক। তবে পিএসজসির মুহুর্মুহু আক্রমণ সামলে ধীরে ধীরে গুছিয়ে উঠতে থাকে মার্শেই।

কিন্তু ২৭তম মিনিটে তাদের রক্ষণদেয়াল ভেদ করেন নেইমার। তার কাছ থেকে বল পেয়ে সোজা গোলমুখে শট নেন এমবাপে, কিন্তু লোপেজ হাত বাড়িয়ে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন।

৩৫তম মিনিটে মেসির ফ্রি-কিকে বল ক্রসবারের নিচে লেগে ফিরলে ফিরতি শট নেন ভেরাত্তি। কিন্তু তার শট ব্লক করে ক্লিয়ার করে দেন মার্শইয়ের ডিফেন্ডাররা। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আর শেষ রক্ষা হয়নি তাদের। এবার তাদের রক্ষণের ভুলে বল পেয়ে বক্সের ভেতরে নেইমারের দিকে পাঠান এমবাপ্পে, ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন এ ব্রাজিলিয়ান তারকা। চলতি মৌসুমে লিগ ওয়ানে এটি তার নবম গোল।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা চালায় মার্শেই। ৫২তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দুন্নারুম্মা। ওই একটি ভালো সুযোগ নষ্ট করার পর ফের পিএসজির আক্রমণের মুখে পড়ে সফরকারী দল।

৭২তম মিনিটে দলটির কপাল পোড়ে স্যামুয়েল গিগট লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করায় রেফারি সরাসরি মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন কার্ড দেখিয়ে। দশজনের মার্শেই আর ঘুরে দাঁড়াতে পারেনি।

মার্শেইয়ের বিপক্ষে জয়ের পর ১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৭ জয় এবং ২টি করে ড্র ও হারে ২৩ পয়েন্ট নিয়ে মার্শেই আছে চতুর্থ স্থানে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গোলে, নেইমার, পিএসজি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন