পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়তে হবে: পার্বত্য সচিব

fec-image

“বিদ্যালয়ে পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়তে হবে। এসব বই পড়লে জ্ঞান ও অভিজ্ঞতা বাড়বে”। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে দীঘিনালা উপজেলার নয় মাইল ত্রিপুরা পাড়া জুনিয়র হাই স্কুলে নারী শিক্ষার্থীদের সেইফ স্পেস ও ডিগনিটি কিটস বিতরণ করার সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম এসব কথা বলেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, ইউএনডিপির চিফ জেন্ডার এন্ড কোহেশন ঝুমা দেওয়ান, খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা, ইপসার প্রকল্প ব্যবস্থাপক মো. মহিন উদ্দিন সহ ইউএনডিপি ও ইপসার অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বিদ্যালয়ের ১০৮ জন নারী শিক্ষার্থীকে ডিগনিটি কিটস্ বিতরণ করেন তিনি।

উল্লেখ্য, আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির সহায়তায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও এনজিও সংস্থা ইপসা যৌথভাবে শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে। এর আওতায় জেলার ১০০টি বিদ্যালয়ে প্রোফাইলিং সেশন পরিচালনা, ইয়ুথ ক্লাব গঠন, নারী শিক্ষার্থীদের জন্য সেইফ স্পেস স্থাপন, ডিগনিটি কিটস্ বিতরণ ও প্রাথমিক চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন