পানছড়ির যাত্রীবাহী মোটর সাইকেল রাত দশটার পর বেপরোয়া

খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বেশীরভাগ বেকার যুবক ভাড়ায় চালিত মোটর সাইকেল চালিয়ে নিজেদের বেকারত্ব কিছুটা হলেও দুর করেছে। সকল সম্প্রদায়ের লোকেরাই ভাড়ায় চালিত মোটর সাইকেল চালনার সাথে জড়িত। রোদ-বৃষ্টি উপেক্ষা করেও পরিবারের ভরণ-পোষণের চাহিদা মেটাতে মাথার ঘাম পায়ে ফেলে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চালায় জীবন চলার সংগ্রামের লড়াই। কিন্তু বর্তমানে রাত দশটার পর কিছু কিছু সৌখিন চালক এ পেশাকে কলঙ্কের আসনে আসীন করছে বলে জানা যায়।

এ ব্যাপারে অভিযোগের পাল্লা দিন দিন ভারী হচ্ছে বলেও বিশ্বস্থ সূত্রে জানা যায়। যার ফলে নিরীহ চালকরাও আইনের কাঠগড়ার আওতায় আসতে পারে বলে শুনা যাচ্ছে। জানা যায়, কয়েকজন সৌখিন চালক রাত দশটার পর প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে জড়িত হচ্ছে নানা অপকর্মে । মদ পান করে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, মারামারি, চুরি ও নারী কেলেংকারীর মত ঘটনাও ঘটাচ্ছে। এ নিয়ে যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে অপ্রীতিকর ঘটনা। যা নিয়ে শংকিত সাধারণ জনগন। বিনা প্রয়োজনে রাত দশটা’র পর ভাড়ায় চালিত মোটর সাইকেল চালানোর উপর শর্তারোপের জন্য বিভিন্ন মহলে আবেদনও করা হয়েছে।

এ ব্যাপারে পানছড়ি থানা অফিসার ইনচার্জ আব্দুস সামাদ মোড়ল এ প্রতিবেদককে জানান, রাত দশটার পর থেকে মোটর সাইকেল চালানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রাত দশটার পর কাউকে মোটর সাইকেলসহ পাওয়া গেলে আইনের আওতায় আনা হবে এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন