Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পাহাড়ীদের ধর্ষণের হুমকিতে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করলেন লেখিকা রোকেয়া লিটা

রোকেয়া লিটা

স্টাফ রিপোর্টার:

ফেইসবুকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেয়ায় থানায় জিডি করলেন ডুমুরের ফুল উপন্যাসের লেখিকা সাংবাদিক রোকেয়া লিটা। বুধবার দেড়টার দিকে এক ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ তথ্য জানান। টঙ্গী মডেল থানায় তিনি এ জিডি করেছেন।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি লেখিকা নিজেই তার ফেসবুকের টাইমলাইনে পাহাড়ীদের ধর্ষণের হুমকির স্ক্রীনশট দিয়ে লিখেছেন, “তথাকথিত সহজ সরল কতিপয় পাহাড়ির আসল চেহারা! ইহারা এখন আমারেই ধর্ষণ করিতে চায়।”

এবারের একুশে বইমেলায় পার্বত্য চট্টগ্রামের রাজনীতি ও পাহাড়ীদের জীবনাচরণ নিয়ে তার রচিত এই উপন্যাসটি প্রকাশ করেছে সময় প্রকাশন। বইটি প্রকাশের পর থেকে ফেইসবুকে মাধ্যমে লেখিকাকে প্রতিনিয়ত ধর্ষণের হুমকি দিয়ে আসছে পাহাড়ীরা।

তমকসবন

দীর্ঘ আট মাস পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন এলাকায় গিয়ে, কখনও বা সীমান্তবর্তী দূর্গম পাহাড়ি এলাকাগুলোতে গিয়ে, পাহাড়িদের সাথে কথা বলে এ অঞ্চলের উপজাতি জনগোষ্ঠি জীবযাত্রা, আঞ্চলিক রাজনীতি, বিচারব্যবস্থা, শিক্ষাক্ষেত্রে নানা সমস্যা, সামাজিক বৈষম্যসহ নানা যেসব বিষয় নজরে এসেছে তার উপনাসিক রূপই হলো ‘ডুমুরের ফুল’।

এর মাধ্যমে পাহাড়ীদের অনেক কিছু আড়াল থেকে প্রকাশ্যে চলে এসেছে। এ কারণেই লেখকের উপর চটেছেন পাহাড়ীরা বলে তার দাবী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন