পেকুয়ায় আধিপত্য বিস্তারে অস্ত্রের মহড়া, ফাঁকা গুলি বর্ষণে আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নে পাহাড়ি জায়গার দখল নিয়ে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, ফাঁকা গুলি বর্ষণের খবর পাওয়া গেছে। গত শনিবার বিকাল ৩টার দিকে ওই গ্রামের দূর্গম পাহাড়ি লোকালয় খুইন্নেভিটা এলাকায় এঘটনা সংঘটিত হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে পুলিশের সাড়াশি অভিযানের মুখে উপজেলার টইটং ইউনিয়নে বিদ্যমান বহুল আলোচিত বোরখা বাহিনী সহ অন্যান্য অপরাধী চক্রের একাধিক সদস্য গ্রেপ্তার হন। যার জের ধরে বিদ্যমান এসব সন্ত্রাসী গ্রুপের মধ্যে দেখা দেয় নানা উপদলীয় কোন্দল।

আর এ কোন্দলে জড়ান খুইন্নেভিটা এলাকার মৃত মোঃ ফরিদুল আলম বাদশার পুত্র ওই বাহিনীর সেকেন্ড ইন কমান্ড খোকন ও বোরখা বাহিনীর পৃষ্টপোষক নাপিতখালী এলাকার মৃত জাগের হোছাইনের পুত্র যুবদল নেতা মোঃ শাহাদত হোসাইন এম.ইউ.পি।

গত শনিবার ঘটনার দিন দুপুরের দিকে বোরখা বাহিনীর সংশ্লিষ্ট হিসাবে পরিচিত যুবদল নেতা শাহাদাত হোছাইনের নেতৃত্বে ৩০/৪০জনের একদল ক্যাডার অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে প্রায় ২৫-৩০টি মোটর সাইকেল যোগে বোরখা বাহিনীর দলছুট ক্যাডার মোঃ খোকনের খুইন্নেভিটা এলাকার খামার বাড়িতে হানা দেয়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে খোকন, তার পরিবারের সদস্য ও অনুসারীরা দ্রুত সেখান থেকে অন্যত্র সটকে পড়েন।

খোকনকে না পেয়ে শাহাদত হোসাইন এমইউপি’র নেতৃত্বে হানা দেয়া স্বশস্ত্র দল তার বাড়িতে অতর্কিত তান্ডব চালায়। এসময় তারা প্রায় ১০/১৫রাউন্ড ফাঁকা গুলির বিস্ফোরন ঘটিয়ে এলাকায় জনমনে আতংক ও ব্যাপক লুটপাট চালায়।

খবর পেয়ে পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিবের নির্দেশে এস.আই বিমল কান্তি দে’র নেতৃত্বে একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনায় জড়িত বোরখা বাহিনীর শাহাদাত মেম্বারের নেতৃত্বাধীন স্বশস্ত্রদল পুলিশের ধরা ছোঁয়া থেকে আত্মরক্ষার্থে সেখান থেকে দ্রুত গহীণ অরণ্যের দিকে পাড়ি জমায়। এনিয়ে বিবদমান দু’পক্ষের মধ্যে বর্তমানে নতুন করে দেখা দিয়েছে চাঁপা উত্তেজনা ও আতংক।

পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি সকাল থেকেই জেলা পুলিশ অফিসের কার্যক্রম নিয়ে কক্সবাজারে ব্যস্ত ছিলেন। অস্ত্রের মহড়ার সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে ফোর্স পাঠালে পরিস্থিতি নিয়ন্ত্রন করে পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন