প্রান্তিক চাষীদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ক‌রলেন পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি খাগড়াছড়ির গুইমারায় স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় গরীব, দুুস্থ মহিলা ও প্রান্তিক চাষীদের মাঝে কৃষি যন্ত্রপাতি, গবাদী পশু ও সেলাই মিশন বিতরন করেছেন। এছাড়াও তিনি গুইমারা উপজেলার বড়পিলাক বাজার পানি সরবরাহ ব্যবস্থার উদ্বোধন করেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকালে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবলু হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ।

জানা যায়, খাগড়াছড়ি জেলার রামগড়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন শেষে মন্ত্রী গুইমারা উপজেলা আসনে। এছাড়াও তিনি জেলার বিভিন্ন উপজেলা পরিদর্শন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমাসহ জেলা উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারি, জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলার পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ‘বর্তমানের সরকারের আমলে ব্যপক উন্নয়ন হয়েছে। তারই লক্ষণ গুইমারাও দেখা যায়। গুইমারা কলেজিয়েট উচ্চ বিদ্যালয় নির্মাণ, যৌথখামার উচ্চ বিদ্যালয় নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

তবে গুইমারা কিছু অসমাপ্ত উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, গুইমারায় সমাজিক ক্লাবের অভাবে এখানকার শিশু কিশোররা মাদকাশক্ত হয়ে পড়ছে। সামাজিক ক্লাব স্থাপন করা হলে শিশু কিশোররা মাদকাসক্ত থেকে মুক্তি পাবে। এছাড়াও বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে সমাধান চেয়ে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

এসময় প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের মানুষের ভালোর জন্য, কল্যাণের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। দেশের মানুষের প্রতি তার অকৃত্তিম ভালোবাসা, সেবার মনোভাব ও সহযোগিতা করার অব্যাহত প্রবণতা দেশকে উন্নয়নের শীর্ষের দিকে নিয়ে যাচ্ছে। যেসকল কাজ উদ্বোধন করা হয়েছে এগুলোই সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।’ এসকল উন্নয়নমূলক কাজ আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা তিনি ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন