বাংলাদেশের সামনে রানের পাহাড়

fec-image

লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির সেঞ্চুরির ওপর ভর করে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান সংগ্রহ করেছে ভারত। ফলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৩৬০ রান।

এদিন, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা। কার্ডিফে বাংলাদেশ সময় মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে ম্যাচটি শুরু হয়। তবে, দুই বল মাঠে গড়ানোর সাথে সাথে বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। ২০ মিনিট বিরতির পর বিকাল ৪টার দিকে আবারও খেলা শুরু হয়।

ইনিংসের তৃতীয় বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে ভারতীয় আরেক ওপেনার শিখর ধাওয়ানকে সাজঘরে পাঠান কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৯ বলে ব্যক্তিগত এক রানেই সাজঘরে ফেরেন তিনি। এরপর ইনিংসের ১৩.৩ ওভারে রোহিত শর্মাকে বোল্ড করে দেন রুবেল হোসেন। আউট হওয়ার আগে ৪২ বলে ভারতীয় ওপেনার ব্যক্তিগত স্কোরবোর্ডে যোগ করেন মাত্র ১৯ রান। পরে দলের হাল ধরেন ৪৬ বলে ৪৭ করা বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক বোল্ড করেন সাইফউদ্দিন এবং বিজয় শংকরকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে সাজঘরে পাঠান রুবেল। এরপর ধোনি ও রাহুল প্রতিরোধ গড়েন। ৯৯ বলে ১০৮ রানে সাব্বির রহমানের বলে রাহুল বোল্ড হয়ে ফিরে গেলেও ব্যাট হাতে ঝড় অব্যাহত রাখেন ধোনি। সঙ্গে যোগ্য সঙ্গ দেন ১১ বলে ২১ করা হার্দিক পাণ্ডিয়া। ৩২৫ রানে হার্দিককে ফেরানোর পর ধোনিকেও ফেরান সাকিব। তবে শেষ ওভারে আউট হওয়ার আগে ৭৮ বলে ১১৩ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন ভারতের সাবেক এই অধিনায়ক।  সাবিক  নোর পরের বলেই দিনেশ কার্তিককেও লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে পাঠান সাকিব। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রানে থামে কোহলিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন