বাইশারী ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদককে অব্যাহতি

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন আওয়ালীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে ছালেহ নুর করিমকে (এস এন কে রিপন) অব্যাহতি প্রদান করা হয়েছে।

গত ১৭ জানুয়ারি নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ালীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক বাবু ক্যানে ওয়ান চাক স্বাক্ষরিত এক অব্যাহতি পত্রের মাধ্যমে জানা যায়, গত ৯ জানুয়ারি বাইশারী ইউনিয়ন আওয়ালীগের সাধারণ সভায় দুই তৃতীয়াংশের সিদ্বান্ত মতে বাংলাদেশ আওয়ালীগের শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় ক্ষমতা অপব্যবহার করে সংগঠনের সুনাম ক্ষুণ্ণ করেছেন বলে প্রতিয়মান হয়।

বাংলাদেশ আওয়ালীগের গঠনতন্ত্র ৪৭ এর ( ১) ও (৯) ধাারা মতে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এবিষয়ে বাংলাদেশ আওয়ালীগ বাইশারী ইউনিয়ন শাখার সভাপতি আলহাজ্ব মাষ্টার কামাল হোছাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার অপরাধসহ নানা অভিযোগে অভিযুক্ত হওয়ায় ছালেহ নুর করিম রিপনকে সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

একইভাবে ইউনিয়ন আওয়ালীগের সাধারণ সম্পাদক মংথোয়াইলা মারমা বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার অপরাধসহ নানা অপরাধ সংগঠিত হওয়ায় তাকে দল থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এ বিষয়ে ছালেহ নুর করিম রিপনের সাথে এ প্রতিবেদকের মুঠোফোন কথা হলে তিনি জানান, গত ৭ জানুয়ারি নির্বাচনের দিন বাইশারী সদর কেন্দ্রে দায়িত্ব পালনের সময় সামান্য বিষয় নিয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানির সাথে আমার বাক বিতণ্ডা হয়। এতে আমার উপর ক্ষিপ্ত হয়ে পুরো পরিবারের লোকজন আমাকে গালমন্দসহ আমাকে মারতে আসে। যেখানে আমার অভিযোগ করার কথা সেখানে আমার বিরুদ্ধে উল্টো অভিযোগ করেছে। তাছাড়া দলীয় অফিসে মূল্যায়ন সভা না করে পরিষদে বসে এই সভা করা হয়েছে। যা সম্পূর্ণ অন্যায়ভাবে আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

তিনি আরো বলেন, আমাকে কোন ধরনের সতর্ক বার্তাসহ চৌকস করা হয়নি এবং যারা স্বাক্ষর করেছে তারা ও জানেনা কি বিষয়ে স্বাক্ষর করছে। আমি সম্পূর্ণভাবে ষড়যন্ত্রের শিকার হয়েছি। আমি উপজেলা ও জেলা আওয়ালীগের সম্মানিত নেতৃবৃন্দের নিকট ন্যায় বিচারের জন্য আশু হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন