বাঘাইছড়ি থেকে টেলিটক কোম্পানীর ৫ কর্মী অপহৃত : ৫০ লাখ টাকা চাদাঁ দাবি

Opohoron-1-8

আলমগীর মানিক,রাঙামাটি:
অর্ধকোটি টাকা চাদাঁর দাবিতে রাঙ্গামাটি বাঘাইছড়ির বারিবিন্দু ঘাট হতে মোবাইল অপারেটর টেলিটকের ৫ প্রতিনিধিকে অপহরণ করে নিয়ে গেছে দুবৃর্ত্তরা। সোমবার সন্ধ্যায় দুবৃর্ত্তরা বারবিন্দু ঘাট থেকে তাদেরকে অপহৃরণ করে নিয়ে যায় বলে স্থানীয় একাধিক সুত্র জানিয়েছে।

অপহৃতদের মাঝে আক্তার হোসেন নামে একজন প্রকৌশলী রয়েছেন বলে জানা গেছে। অপহৃত অন্যরা টেলিটকের অনিয়মিত কারিগরি শ্রমিক হওয়ায় সুনিশ্চিতভাবে তাদের নাম কেউ জানাতে পারেনি। অপহৃত পাচঁজনের মধ্যে চারজন বাঙ্গালী ও একজন পাহাড়ি।

স্থানীয় সূত্র জানায়, টাওয়ারের কাজ করার সময় টেলিটকের প্রতিনিধিদের কাছে কথা আছে বলে একদল উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী তাদের ডেকে কিছুদূর নিয়ে চোখ বেধেঁ গভীর জঙ্গলের ভেতরে নিয়ে যায়।

এরপর মোবাইলের মাধ্যমে অপহরণকারীরা টেলিটক কর্তৃপক্ষের কাছে ৫০ লাখ টাকা চাদাঁ দাবি করে। এতে টেলিটক কতৃপক্ষ এত বিপুল পরিমাণ টাকা দিতে অপারগতা জানালে অপহরণকারিরা তাদের দাবি থেকে সরে এসে ৪০ লাখ টাকা চাদাঁ দাবি করে। পরে আলোচনার এক পর্যায়ে অপহরণকারীরা মোবাইল নাম্বারটি বন্ধ করে দেয় বলে নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন টেলিটকের সাথে সংশ্লিষ্ট বিভাগের এক কর্মকর্তা।

রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) হাবিবুর রহমান ঘটনার কথা স্বীকার করেছেন। বাঘাইছড়ি থানা পুলিশ অপহৃতদের উদ্ধারের তৎপরতা শুরু করেছে।

এদিকে স্থানীয় একটি নির্ভরযোগ্য সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বিগত বেশ কিছুদিন যাবৎ টেলিটক কোম্পানীর সংশ্লিষ্ট বিভাগের লোকজনের কাছে টাওয়ার স্থাপনের জন্য চাদাঁ দাবি করে আসছিল উপজাতীয় একটি গ্রুপ, আজ দেব, কাল দেব করে চাদাঁ না দিয়ে কাজ করার চেষ্টা করলে সোমবার এই ঘটনা ঘটায় অপহরণকারিরা।

সূত্রটি জানায়, এই অপহরণ ঘটনার সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের লোকজন প্রাথমিক অবস্থায় জড়িত থাকলেও প্রশাসনের তৎপরতায় অপহৃতদের নিয়ে গভীর অরন্যের দিকে চলে যায় অপহরণকারিরা। আর এতে চাদাঁ আদায়ে তারা টিকে থাকার কৌশল হিসেবে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ’র সাহায্য নেয়। বর্তমানে অপহৃতরা ইউপিডিএফের হেফাজতে রয়েছে বলে সূত্রটি নিশ্চিত করে।

তবে গভীর রাতে এই রিপোর্ট তৈরি করার সময় তাৎক্ষণিকভাবে এব্যাপারে সংস্কারপন্থী জেএসএস ও ইউপিডিএফের দায়িত্বশীলদের কারও সাথে মোবাইলে সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, উপজাতি হওয়ায় মন্টু চাকমা নামে এক উপজাতীয় শ্রমিককে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। তবে তিনি এখন কোথায় আছেন তা জানা যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

2 Replies to “বাঘাইছড়ি থেকে টেলিটক কোম্পানীর ৫ কর্মী অপহৃত : ৫০ লাখ টাকা চাদাঁ দাবি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন