সরকার পাহাড়ী-বাঙালী দাঙ্গা সৃষ্টি করে নির্বাচনী বৈতরণী পার হতে চাইছে- ওয়াদুদ ভুঁইয়া

936958_554070567972788_1503138822_n

পার্বত্য নিউজ রিপোর্ট:
পার্বত্য খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভুঁইয়া বলেছেন, পাঁচটা সিটি কর্পোরেশন নির্বাচন বলে দেয় এই সরকারের জনসমর্থন শুন্যের কোঠায়। বিগত বিএনপির আমলে পার্বত্য এলাকায় যে উন্নয়ন হয়েছে গত সাড়ে চার বছরেও সরকার পার্বত্য এলাকায় এর তিল পরিমাণ উন্নতি করতে পারেনি। বরং  হঠাৎ করে পার্বত্য ভূমি কমিশন সংশোধনী আইন- ২০১৩ মন্ত্রীসভায় অনুমোদন করে পার্বত্য এলাকা নিয়ে একটি ষড়যন্ত্রের খেলা শুরু করেছে। যার ফলে পার্বত্য এলাকায় বসবাসরত পাহাড়ী ও বাঙ্গালীর মধ্যে বিরোধ সৃষ্টি হচ্ছে এবং সরকার ও সরকারি দল যে কোন সময় একটি দাঙ্গা তৈরির মাধ্যমে পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টি করে নির্বাচনী বৈইতরণী পার হতে চাইছে।

গতকাল চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন সভা কক্ষে লক্ষীছড়ি ও দিঘীনালা উপজেলা বিএনপির তৃণমূল নেতা কর্মীদেরকে নিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির দুইটি সাংগঠনিক সভায় প্রধান অতিথি হিসাবে তিনি একথা বলেন। সাংগঠনিক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি বাবু প্রবিন চন্দ্র চাকমা, সহ-সভাপতি মনিন্দ্র লাল ত্রিপুরা, বেলায়েত হোসেন, আমিন শরীফ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো¯তাফিজুর রহমান মিল্লাতসহ  বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

ওয়াদুদ ভূইয়া আগত সকল নেতাকর্মীদেরকে শুভেচ্ছা অভিনন্দন জ্ঞাপন করেন এবং লক্ষীছড়ি ও দিঘীনালা উপজেলা বিএনপির সকল নেতা কর্মীদের সাংগঠনিক দিক নিদের্শনা দেন। তিনি বলেন, একটি দল তখনই শক্তিশালী যখন তার সাংগঠনিক কাঠামো মজবুত এবং সু-শৃঙ্খল থাকে। আপনারা আপনাদের এই সাংগঠনিক কাঠামো আরো মজবুত করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে শক্তিশালী করে এই সরকারের পার্বত্য এলাকায় সকল হীন কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবেন।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন তিনি বলেন সরকার কতগুলো আঞ্চলিক সংগঠনকে খুশি করে আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য এলাকার আসন গুলো তাদের পক্ষে নিয়ে যাওয়ার জন্য এই ষড়যন্ত্রের পায়তারা করছে। তিনি অতি দ্রুত সরকারকে এ সংকট নিরসনের পরামর্শ দেন এবং এই কালো আইন বাতিল করে সরকারকে পাহাড়ে শান্তি পূন:স্থাপনের জোর দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন