আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান

ঈদগাঁও’র পাঁচ ইউপির ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে। রিপোর্ট লিখা পর্যন্ত উপজেলার কোন ভোটকেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান ছিল লক্ষণীয়।

সরেজমিনে জানা যায়, পূর্ব নির্ধারিত তফসিল অনুযায়ী রবিবার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

উপজেলার পাঁচ ইউনিয়ন যথাক্রমে ঈদগাঁও, ইসলামাবাদ, জালালাবাদ, পোকখালী ও ইসলামপুর ইউনিয়নে প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে ইসলামপুর ইউনিয়নের পাঁচ নং ওয়ার্ড কেন্দ্র ঘুরে দেখা যায়, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেরে প্রধান ফটকে প্রার্থীদের সমর্থক ও ভোটারদের সরব উপস্থিতি ছিল। বুথ কেন্দ্রীক সারিতে মহিলা ভোটারদের উপচে পড়া উপস্থিতি ছিল।তবে পুরুষ ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম।

একাধিক প্রার্থী ও ভোটারদের সাথে আলাপে জানা যায়, অতি গরম এবং লবণ মৌসুমের কারণে লবণ শ্রমিক, অসুস্থ রোগী ও ছোট বাচ্চার মা ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। তবে বিকালের দিকে কিছু ভোটার আসতে পারে।

একই ভাবে ইউনিয়নের ১নং ওয়ার্ড বাঁশকাটা, ২ নং ওয়ার্ড কৈলাশের ঘোনা ও ৬ নং হাজী পাড়া কেন্দ্র ঘুরেও একই পরিস্থিতি চোখে পড়ে। তবে নিকট অতীতের অন্যান্য নির্বাচনের তুলনায় উপজেলা জুড়ে এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে ছিল। এ ছাড়া প্রশাসনের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সরব পদচারণ ছিল বিশেষ লক্ষণীয়। উপজেলার একাধিক কেন্দ্রে কতিপয় প্রার্থীর সমর্থকরা প্রভাব বিস্তারের চেষ্টা করলেও আইন শৃঙ্খলা বাহিনীর কারণে তা সম্ভব হয়নি। তবে অধিকাংশ সচেতন ভোটারদের অভিমত, শেষ পর্যন্ত যদি ফলাফল প্রকাশে মেকানিজম না হয়, তবে ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়নের প্রথম নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের অভিভাবক বেছে নিতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন, কক্সবাজার, ভোটগ্রহণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন