ঈদগাঁও’র ৫ ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের বহুল প্রত্যাশিত নির্বাচনে ভোট যুদ্ধে অবতীর্ণ হতে বিভিন্ন পদে সর্বমোট ৩৮৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ছিল মনোনয়নপত্র জমা’র শেষ দিন। শেষ মুহূর্ত পর্যন্ত আনন্দঘন পরিবেশে চেয়ারম্যান পদে ৪৮ জন, সাধারণ সদস্য পদে ২৬৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে। সংশ্লিষ্ট কমিশন কতৃক দায়ীত্বপ্রাপ্ত দুই রিটার্নিং কর্মকর্তা নিকট প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন।

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, গত ১৪ মার্চ থেকে মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়া কার্যক্রম শুরু হয়েছিল। ২৮ মার্চ ছিল জমা প্রদানের শেষ দিন। এ দিন ৫ ইউনিয়ন থেকে বিভিন্ন পদে মোট ৩৮৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

তৎমধ্যে উপজেলার ঈদগাঁও সদর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৩ জন , ১১ জন সংরক্ষিত নারী সদস্য, ১নং ওয়ার্ড থেকে ১০ জন সাধারণ সদস্য, ২নং ওয়ার্ড থেকে ১ জন, ৩নং ওয়ার্ড থেকে ৯ জন, ৪নং ওয়ার্ড থেকে ৮জন, ৫নং ওয়ার্ড থেকে ৩জন, ৬নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড থেকে ১০ জন, ৮নং ওয়ার্ড থেকে ৮ জন ও ৯নং ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

জালালাবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত নারী সদস্য ১৭ জন, সাধারণ সদস্য পদে ৫২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। তন্মধ্যে ১নং ওয়ার্ড থেকে ৭ জন, ২নং ওয়ার্ড থেকে ৮ জন, ৩নং ওয়ার্ড থেকে ৭ জন, ৪নং থেকে ৬ জন, ৫নং ওয়ার্ড থেকে ৫ জন, ৬নং ওয়ার্ড থেকে ৩ জন ৭নং ওয়ার্ড থেকে ৫জন, ৮নং ওয়ার্ড থেকে ৪জন ও ৯নং ওয়ার্ড থেকে ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

পোকখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ১৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ৫৬ জন। এতে ১নং ওয়ার্ড থেকে ৩ জন, ২নং ওয়ার্ড থেকে ৩জন, ৩নং ওয়ার্ড থেকে ৬জন, ৪নং ওয়ার্ড থেকে ৭ জন, ৫নং ওয়ার্ড থেকে ৮ জন, ৬নং ওয়ার্ড থেকে ৯জন, ৭নং ওয়ার্ড থেকে ৫ জন, ৮নং ওয়ার্ড থেকে ৫ জন ও ৯নং ওয়ার্ড থেকে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

ইসলামাবাদ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন,সাধারণ সদস্য পদে ৫৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন । এতে ১নং ওয়ার্ড থেকে ৬জন, ২নং ওয়ার্ড থেকে ৯জন, ৩নং ওয়ার্ড ৮ জন, ৪নং ওয়ার্ড থেকে ৬ জন, ৫ নং ওয়ার্ড থেকে ৬জন, ৬নং ওয়ার্ড থেকে ৯ জন, ৭নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড ৫জন, ৮নং ওয়ার্ড থেকে ৪জন ও ৯নং ওয়ার্ড থেকে ৬ জন জমা দিয়েছেন ।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে ৪১ জন। তন্মধ্যে ১নং ওয়ার্ড থেকে ৫ জন, ২নং ওয়ার্ড থেকে ৪ জন, ৩নং ওয়ার্ড থেকে ৩ জন, ৪নং ওয়ার্ড থেকে ৫ জন, ৫নং ওয়ার্ড থেকে ২জন, ৬নং ওয়ার্ড থেকে ৫জন, ৭নং ওয়ার্ড থেকে ৫ জন, ৮নং ওয়ার্ড থেকে ৬জন ও ৯নং ওয়ার্ড থেকে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, এবারে ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ৪৫টি ওয়ার্ডে কেন্দ্র রয়েছে ৪৭টি। ভোট কক্ষ থাকবে ২৪১টি ও অস্থায়ী ভোটকক্ষ থাকবে ৪টি। উপজেলার ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮,৭৫৮ জন।

উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে উপজেলার বহুল কাঙ্খিত ও প্রত্যাশিত ৫ ইউপি নির্বাচন। দীর্ঘ সময় পর ইউনিয়নে পছন্দের অভিভাবক নির্বাচনে মুখিয়ে আছেন ভোটাররা। সকলের প্রত্যাশা সুষ্ঠু,শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন, কক্সবাজার, মনোনয়নপত্র জমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন