উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ বিএনপির

fec-image

বর্তমান সরকারের অধীনে উপজেলা পরিষদসহ যে কোনও নির্বাচনে অংশগ্রহণ না করার কেন্দ্রীয়ভাবে ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সেই ধারাবাহিকতায় বিএনপির কেন্দ্রীয় সিন্ধান্ত উপেক্ষা করে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আলীকদম উপজেলা বিএনপির ২ নেতা অংশ নেওয়ায় তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলেছে বিএনপি।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিএনপির বান্দরবান জেলা শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক ও সদস্য আলীকদম উপজেলা বিএনপি শিরিনা আক্তার রোকসানা ও বিএনপির আলীকদম উপজেলা শাখার সাবেক দপ্তর সম্পাদক মো. রিটনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সদ্য অনুষ্ঠিত ডামি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণ দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাস ঘাতকতা। সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতি নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না। তা হোয়াইট অ্যাপ বা অন্যকোন মাধ্যমে পত্রপ্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবরে নয়াপল্টস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়া জন্য নির্দেশ প্রদান করেন।

আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. রিটন পার্বত্যনিউজকে বলেন, আলীকদম উপজেলা বিএনপি থেকে অনেক আগেই পদত্যাগ করেছি।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২ বার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণ করে নির্বাচন করেছি।

বিএনপির বান্দরবান জেলা শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক ও সদস্য আলীকদম উপজেলা বিএনপি এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শিরিনা আক্তার রোকসানাকে কারণ দর্শানোর নোটিশের বিষয়ে জানতে তাহার মোবাইলে একাধিক বার কল দিলেও কোন সংযোগ পাওয়া যায়নি।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা পার্বত্যনিউজকে জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে ১ম ধাপের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরিনা আক্তার রোকসানা ও মো. রিটনকে কেন্দ্র থেকে শোকজ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, আমরা হাই কমান্ডকে জানিয়েছি হাই কমান্ড যে সিদ্ধান্ত দিবে তা আপনাদের কে জানানো হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, উপজেলা পরিষদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন