আলীকদমে বসন্ত বরণ ও পিঠা উৎসব

fec-image

ফুল ফুটেছে, পাখি গাইছে, ঋতুরাজ বসন্তকে বরণে প্রকৃতি সেজেছে অপরূপ রূপময়। গ্রামীণ সংস্কৃতির ঐতিহ্যর ধারক লালনে শীতের হরেক রকম পিঠা প্রদর্শন ও বিক্রির মধ্যে দিয়ে ঋতুরাজ বসন্ত উৎসবকে বরণ করতে বান্দরবানের আলীকদমে অসতি ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে প্রথমবারের মতো বসন্ত বরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টার সময় আলীকদমের আমতলী এলাকার অসতি ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে বিদ্যালয় মাঠে উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান শিক্ষক জয়নব আরা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জিল্লুর রহমান, আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দীন এমএ, বান্দরবান জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোশারফ হোসেন,আলীকদম সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীনসহ আরো অনেকে।

প্রথমবারের মতো আয়োজন করা পিঠা উৎসবের উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে হরেক রকমের রসালো বাহারী পিঠার পরিদর্শন করেন। পরে বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, পিঠা উৎসব, বসন্ত বরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন