আলীকদমে টমটমের ধাক্কায় শিশু নিহত

fec-image

বান্দরবানের আলীকদমে অদক্ষ বেপরোয়া টমটম চালকের কারণে অকালে ঝরে গেলো মাদ্রাসা পড়ুয়া এক শিশুর প্রাণ। নিহত পানবাজারস্থ ওয়ামি একাডেমির শিশু শ্রেণীর ছাত্র মো. আদিল (৫) টমটমের ধাক্কায় মৃত্যুবরণ করে।

ওয়ামি একাডেমি ছুটি হওয়ার পর বাসায় ফেরার পথে আলীকদম সদর ইউনিয়নের সিলেটি পাড়ার ৫নং ওয়ার্ডের মৃত্যু আব্দুল বারেকের ছোট ছেলে মো. আদিল (৫) এর বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা টমটমটি শিশুটিকে জোরে ধাক্কা দিয়ে আহত করে। পরে তাকে আহত অবস্থায় আদিলকে উদ্ধার করে আলীকদম সদর হাসপাতালে নেওয়া হলে তার অবস্থা খুবই খারাপ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চকরিয়া ম্যাক্স হসপিটালে প্রেরণ করা হয়। অনেক চেষ্টা করেও শিশু আদিলকে বাঁচানো গেলোনা, অবশেষে শিশু আদিলকে চকরিয়া ম্যাক্স হাসপাতালে কর্তব্যরত ডা. মৃত্যু ঘোষণা করেন।

এর আগেও বেশ কয়েক বার আলীকদমে অদক্ষ বেপরোয়া টমটম চালকের কারণে অনেক মানুষ মারা যায় এবং পঙ্গুত্ব বরণ করেন।

ঘাতক টমটম চালক নুর হোসেন মাঝির ছেলে মো. রুবেল। সে আলীকদম সদর ইউনিয়নের আমতলী ৩নং ওয়ার্ডে ঘোনা পাড়া এলাকার বাসিন্দা।

আলীকদমবাসীর দাবি এই বেপরোয়া টমটম চালকদের লাগাম টেনে ধরা এবং আর যাতে কোন শিশু বা মানুষের যেন মৃত্যু না হয় তার জন্য উপজেলা প্রশাসনের কঠোর নজরদারি করার দরকার বলে জানান।

এদিকে নিহত আদিলের পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা কোন মামলা করবেন না বলে জানান।

আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিহতের পরিবার মামলা না করায় মামলা নেওয়া হয়নি। তিনি জানান, টমটম চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে, আর যেন কোন দুর্ঘটনা না হয় সে ব্যাপারে টমটম মালিক সমিতির সভাপতিকে ডেকে কঠোরভাবে বলে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, টমটম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন