হাইতিতে সন্ত্রাসীদের হামলায় নিহত ১২

fec-image

হাইতির রাজধানীর অভিজাত এলাকায় একটি গ্যাং হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। সোমবার (১৮ মার্চ) পোর্ট-অ-প্রিন্সের উপকণ্ঠে পিশন-ভিলা এলাকায় এই ঘটনা ঘটে। মঙ্গলবার (১৯ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা আলজাজিরা।

আলজাজিরা তার প্রতিবেদনে জানায়, ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া পোর্ট-অ-প্রিন্সজুড়ে গ্যাং আক্রমণ বৃদ্ধি পেয়েছে। তবে গতকাল পর্যন্ত আশপাশের এলাকাগুলো অনেকাংশে শান্তিপূর্ণ ছিল। সোমবার ভোরে বন্দুকধারীরা লাবোল এবং থমাসিনের পাহাড়ী সম্প্রদায়ের বাড়িঘর লুট করে। তবে রেড়িও স্টেশন থেকে পুলিশ বাসিন্দাদের পালিয়ে যেতে বললে অনেকে সরে যেতে সক্ষম হয়।

আলজাজিরা আরও জানায়, গুলিবিদ্ধ নিহতদের লাশ শহরতলির প্রধান রাস্তা থেকে এবং একটি জ্বালানী স্টেশনের বাইরে থেকে সরিয়ে নেয়া হয়েছিল।

উল্লেখ্য, অনেক দিন থেকেই হাইতিতে রাজনৈতিক ও মানবিক সংকট চলছে। এই সংকটের জেরে রাজধানী পোর্ট-অ-প্রিন্সের কিছু অংশে ক্ষুধা ও অপুষ্টিজনিত মৃত্যু বাড়তে পারে বলে আগেই সতর্ক করেছিল জাতিসংঘের এই সংস্থাটি।

সংস্থাটি জানিয়েছে, সেখানে প্রতি চারজন মহিলার মধ্যে একজন মৌলিক স্বাস্থ্যসেবার বাইরে। চলতি সপ্তায় হাইতির অনির্বাচিত প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি জানান, একটি ক্রান্তিকালীন কাউন্সিল চালু হলে তিনি পদত্যাগ করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন