আলীকদমে ৫৭ বিজিবি’র ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ

fec-image

বান্দরবানের আলীকদমে বর্ডার গার্ড বাংলাদেশ আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে স্থানীয় অসহায় ও দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

রবিবার (২৪ ডিসেম্বর) বেলা ১২টায় আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম, রিজিয়ন কমান্ডার, কক্সবাজার কর্তৃক আলীকদম উপজেলার স্থানীয় গরীব- দুস্থ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং পাহাড়ি-বাঙালিদের মাঝে ২০০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

শীতবস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠানে কর্নেল মো. মেহেদী হোসাইন কবির, বিজিবিএম, বিএসপি, এসইউপি, এলএসসি, পিএসসি, সেক্টর কমান্ডার, রামু এবং লে. কর্নেল আকিব জাভেদ, পিএসসি, অধিনায়ক, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এবং অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর সদস্যগণ “সীমান্তের অতন্দ্র প্রহরী” হিসেবে দেশপ্রেম,পেশাদারিত্ব, কর্তব্যনিষ্ঠা এবং দক্ষতার মাধ্যমে বান্দরবান জেলার থানচি উপজেলাস্থ সীমান্ত এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পাশাপাশি বাংলাদেশ-মায়ানমার সীমান্তে অতিদূর্গম ০৮টি বিওপি’র অপারেশনাল কার্যক্রমের মাধ্যমে সীমান্ত সুরক্ষার লক্ষ্যে ভূমির উপর নিরবিচ্ছিন্ন কর্তৃত্ব প্রতিষ্ঠা এবং সন্ত্রাসী গোষ্ঠীর অপতৎপরতা প্রতিহত করে আসছে।

তিনি আরো বলেন, “অপারেশন উত্তরণ” এর আওতায় পার্বত্য এলাকায় শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা ও আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বাঙ্গালী ও পাহাড়ী উপজাতিদের মধ্যে বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, নগদ অর্থ, বস্ত্র বিতরণ, শীতকালীন কম্বল বিতরণ এবং বন্যায় ক্ষতিগ্রস্থরে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে পাহাড়ী-বাঙ্গালি সম্প্রীতি সুদৃঢ়করণে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতেও আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) এ সকল মানবিক কর্মকাণ্ডের ধারা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, প্রতিষ্ঠাবার্ষিকী, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন