টেকনাফে কলেজ শিক্ষার্থীদের বাস উপহার

fec-image

টানা তৃতীয়বারের মত কক্সবাজার জেলায় এইচএসসি পরীক্ষায় শিক্ষার মান সমান্তারালভাবে প্রথম স্থান ধরে রাখায় সন্তুষ্ট হয়ে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে শিক্ষার্থীদের জন্য একটি বাস উপহার দিয়েছে তুরস্কের একটি এনজিও সংস্থা (টিকার)।

এই বাসের চাবি হস্তান্তর উপলক্ষে বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজ অধ্যক্ষ আ.ন.ম তাওহীদুল মাশেকের সঞ্চালনায় আইসিটি বিভাগের প্রভাষক মোহাম্মদ হেলালউদ্দীনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের প্রধান মঈনউদ্দীন মেমোরিয়াল কলেজের স্বপ্নদ্রষ্টা ড. ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ গভর্নিংবডির সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এইচএম ইউনুস বাঙ্গালী।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ কামরুল হাসান এনডিসি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, এনজিও সংস্থা টিকার ডেপুটি কো-অর্ডিনেটর মো. আলী আরমান।

এছাড়াও উক্ত কলেজ নিয়ে স্মৃতি চারণমূলক অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে বোর্ডের সদস্য অধ্যাপক জকির আহমেদ, হোয়াইক্যং আলী আছিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমাআক্তার, কাঞ্জর পাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রফিক, টেকনাফ বায়তুশশরফ দাখিল মাদ্রাসার শিক্ষক আবুল হোছাইন হেলালী ও উক্ত কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী সুমাইয়া নুর প্রমুখ।

অনুষ্ঠান পূর্ব এক মূহূর্তে এনজিও সংস্থা টিকার প্রদানকৃত বাস ফিতা কেটে উদ্বোধন করেন অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। রোহিঙ্গা অধ্যুষিত এই অজপাড়া জনপদে এনজিও সংস্থা টিকার অর্থায়নে প্রদানকৃত কলেজ বাসটি পেয়ে শিক্ষার্থীরা আনন্দে আত্মহারা।

এছাড়াও অনুষ্ঠানে শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সমাজসেবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকারের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার বিকল্প নেই, তাই তোমাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের ভবিষ্যত কর্নধার হিসেবে আগামী দিনে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। সরকারের পক্ষ থেকে এ কলেজের জন্য সার্বিক সহায়তা প্রদান করা হবে।

এসময় শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে স্থানীয় সাবেক সাংসদ আব্দুর রহমান বদি আবাসিক ছাত্রাবাসের জন্য ১০ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কলেজ, টেকনাফ, বাস উপহার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন