রাজস্থলীতে কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি লণ্ডভণ্ড

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার অন্তত ২/৩ টি গ্রামে কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড ঘরবাড়ি ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হোস্টেল বিধ্বস্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ১নং ঘিলাছড়ি ইউনিয়নের খাগড়াছড়ি পাড়া এলাকায়।

বৃহস্পতিবার (২ মে) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত ঝড় এসে প্রবল গতিতে এসব এলাকার কয়েকটি ঘরবাড়ি, বিদ্যালয়ের হোস্টেল, গোয়াল ঘর ও শতাধিক গাছপালা বিধ্বস্ত হয়ে গেছে। এতে বেকায়দায় পড়েন সাধারণ মানুষ।

গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের কবলে গাছ উপড়ে পড়ে ও ঘরবাড়ির উপর চাপা পড়েছে। তবে হতাহতের খবর পাওয়া যায়নি। তীব্র ঝড়ের ধাক্কায় ৩৩ হাজার বৈদ্যুতিক লাইনের তার নষ্ট হওয়ার পাশাপাশি লাইন ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় বন্ধ রয়েছে বৈদ্যুতিক সংযোগ। ঝড়ে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন পরিবারের লোকজন।

এদিকে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য সরকারের পক্ষ থেকে যাবতীয় সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সজীব কান্তি রুদ্র। ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুরোধ জানান ইউএনও সজীব কান্তি রুদ্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন