'শিক্ষার কোন বিকল্প নেই'

বান্দরবানে ১৪টি কলেজ স্থাপিত হয়েছে: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শিক্ষার কোন বিকল্প নেই, আর শিক্ষার উন্নয়নে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে এবং দেশে শিক্ষিতের হার বৃদ্ধি পেয়েছে আর এই ধারা অব্যাহত রাখতে সবাইকে শিক্ষার ওপর জোর দিতে হবে।

শনিবার (২ সেপ্টেম্বর) বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়ামে বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ ম্রো ছাত্র সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠী বলে নিজেকে ভাগ্যের উপর ছেড়ে দিলে হবেনা, কঠোর পরিশ্রম করতে হবে আর বর্তমান প্রতিযোগিতার যুগে টিকে থাকতে হলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সফলতার শীর্ষে পৌঁছাতে হবে। মন্ত্রী বলেন, আগে বান্দরবানে শুধু ১টি কলেজ ছিল আর বর্তমান সরকারের আগ্রহ ও সফলতার কারণে ৭টি উপজেলায় ১৪টি কলেজ স্থাপিত হয়েছে। দুর্গম রুমা-রোয়াংছড়ি-থানচি উপজেলায় কলেজ হয়েছে আর জুম চাষীদের সন্তানেরা এখন ঘরের ডাল-ভাত খেয়ে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সহজেই পড়াশোনা করে উচ্চ শিক্ষা লাভ করার সুযোগ পেয়েছে আর তার জন্য একমাত্র প্রশংসার দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের সভাপতি চ্যংলক ম্রো এর সভাপতিত্বে ম্রো ছাত্র সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহ আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, টংকাবতী ইউপি চেয়ারম্যান মায়ং ম্রো প্রদীপ, আলীকদম কুরুক পাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, সুয়ালক ইউপির সাবেক চেয়ারম্যান রাংলাই ম্রো, থানচি সদর ইউপি চেয়ারম্যান অং প্রু ম্রোসহ প্রমুখ ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কলেজ, পার্বত্যমন্ত্রী, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন