ঈদগাঁওতে শিক্ষককে পেটালেন অধ্যক্ষ

fec-image

কক্সবাজারের ঈদগাঁওতে অধ্যক্ষের হামলায় এক কলেজ শিক্ষকের আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই কলেজ শিক্ষক বর্তমানে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ঈদগাঁও উপজেলার ঈদগাঁহ রশিদ আহমদ কলেজের অধ্যক্ষের কক্ষে এ ঘটনা ঘটে।

হামলার শিকার সাইফুল ইসলাম ওই কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এবং মেহেরঘোনা এলাকার মাওলানা বশির আহমেদের ছেলে।

সাইফুল ইসলাম জানান, কলেজ জাতীয়করণের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে জরুরি বৈঠক ডাকেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন। ওই সময় কলেজ জাতীয়করণসহ অগ্রগতি-বিষয়ক আলোচনা চলছিল। সরকারের নীতিমালা ও নির্দেশনা থাকলেও দীর্ঘদিন ধরে কলেজ কেন জাতীয়করণ হচ্ছে না, এ নিয়ে প্রশ্ন তুলে বিভিন্ন অব্যবস্থাপনার বিষয়ে বক্তব্য রাখেন তিনি।

এতে ক্ষিপ্ত হয়ে উপস্থিত সবার সামনে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন তার চেয়ার থেকে তেড়ে গিয়ে তাকে সজোরে কিল-ঘুষি মেরে মাটিতে ফেলে দেন। এতে তিনি গুরুতর আহত হন।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানিয়েছেন, ওই সময় কলেজ জাতীয়করণসহ অগ্রগতি-বিষয়ক বৈঠক চলছিল। ওই বৈঠকে গভর্নিং বডির সভাপতি আবু তালেব, সদস্য আব্দুর রাজ্জাক মেম্বার, মো: আলম, মাস্টার আব্দুস সালাম, ঈদগাঁও কেজি স্কুলের প্রধান শিক্ষক শহিদুল হক ও মনজুর আলমসহ কলেজের সাধারণ শিক্ষকগণ উপস্থিত ছিলেন। সবার সামনেই অধ্যক্ষ তেড়ে এসে সাইফুলকে হামলা করেন।

অভিযোগ প্রসঙ্গে জানতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীনের মোবাইলে বারবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। মেসেজ পাঠানো হলেও তিনি কোনো উত্তর দেননি।

সাইফুল ইসলামকে কোনো ধরনের মারধর কিংবা লাঞ্ছিত করা হয়নি দাবি করেছেন গভর্নিং বডির সভাপতি আবু তালেব। তবে বৈঠকে কিছু এলোমেলো কথা বলায় অধ্যক্ষ রাগের মুখে তাকে মৃদু চড় মারেন বলে স্বীকার করেছেন তিনি।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম কবির বলেন, উপরোক্ত ব্যাপারে ভুক্তভোগী শিক্ষক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন