ইসলাম ধর্ম গ্রহণ করলেন জার্মান ফুটবলার

fec-image

জার্মান ফুটবলার কাম ডিফেন্ডার রবার্ট বাউয়ার ঘোষণা করেছেন যে, তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বাউয়ার তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজেই এ ঘোষণা দিয়েছেন।

প্রথমটিতে পবিত্র কুরআনের সূরা ফাতিহার ৬ নম্বর আয়াতের ছবি পোস্ট করেন বাউয়ার। আয়াতটির অর্থ, ‘হে আল্লাহ আমাদের সঠিক পথ দেখান।’ বাউয়ার মুসলমান হয়েছে বুঝতে পেরে অনেকেই তাকে শুভেচ্ছা বার্তা পাঠান। ছয় ঘণ্টার ব্যবধানে শ্বশুর এবং পুত্রের সঙ্গে নামাজ পড়ার একটি ছবি আপলোড করেন বাউয়ার।

সেখানে তিনি আরও লিখেন, ‘এই বার্তা তাদের জন্য, যারা আজ আমাকে শুভ কামনা জানালেন। অনেক বছর হলো আমি আমার স্ত্রী এবং তার পরিবারের অনুপ্রেরণায় মুসলমান হয়েছি। আমার এই যাত্রায় যারা সাহায্য করেছেন এবং সাহস যুগিয়েছেন, তাদের সকলকে ধন্যবাদ জানাই।’

বাউয়ার বর্তমানে সৌদি আরবের ক্লাব আল-তাইয়ের হয়ে খেলছেন। তিনি এক বছরের চুক্তিতে সৌদি প্রফেশনাল লীগে যোগ দিয়েছেন।

সৌদি ক্লাবের হয়ে খেলতে স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে সউদীতে যান বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে থেকে নিজের মধ্যে পরিবর্তন টের পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামে। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলামের দীক্ষা নিলেন।

সৌদি আরবে যাওয়ার আগে বলার মত ক্যারিয়ার পার করেছেন ২৮ বছর বয়সী রবার্ট বাউয়ার। জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে ফুটবলের যাত্রা শুরু হয় তার। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং লেভারকুসেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। তিনি ২০১৫ সালে উজিল্যান্ডে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জার্মানির প্রতিনিধিত্ব করেছিলেন এবং ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান জাতীয় দলে জায়গা পেয়েছিলেন। নেইমারের ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি। সূত্র: ফ্রি প্রেস জার্নাল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসলাম ধর্ম, জার্মান, ফুটবলার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন