বান্দরবানের তিন উপজেলায় ভোটগ্রহণ স্থগিত: ইসি সচিব

fec-image

যৌথ অভিযানের মধ্যে পার্বত্য জেলা বান্দরবানের থানচি, রোয়াংছড়ি ও রুমা উপজেলার ভোট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (২৩ এপ্রিল) নির্বাচন ভবনে ষষ্ঠ উপজেলা ভোট নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এ সিদ্ধান্ত হয়।

তবে পরে সুবিধাজনক সময়ে এ তিন উপজেলার ভোট করা হবে বলে জানান ইসি সচিব।

সভায় চার নির্বাচন কমিশনার, জননিরাপত্তা বিভাগ, জনপ্রশাসন, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, পার্বত্য জেলা বান্দরবানে বিশেষ করে রুমা, থানচি ও রোয়াংছড়িতে যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে। আপাতত এ তিনটি উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে। পরে সুবিধাজনক সময়ে এ নির্বাচন করা হবে।

মো. জাহাংগীর আলম বলেন, অপারেশন চলমান থাকায় গোয়েন্দা সংস্থাগুলোর সুপারিশের ভিত্তিতে এ তিনটি উপজেলার নির্বাচন পরে করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

আগামী ৮ মে রোয়াংছড়ি ও থানচিতে ভোট হওয়ার কথা রয়েছে। রুমার ভোট হওয়ার কথা রয়েছে ২১ মে।

প্রসঙ্গগত, গত ২ এপ্রিল রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, ১৪টি অস্ত্র নিয়ে যায় কেএনএফ সন্ত্রাসীরা। তবে অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে দু-দিন পর র‍্যাবের মধ্যস্থতায় কেএনএফ সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার করা হয়। পরের দিন ৩ এপ্রিল থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকেও দিনদুপুরে অর্থ লুটের ঘটনা ঘটে। এরপর থেকে লুট হওয়া অস্ত্র-অর্থ উদ্ধার, সন্ত্রাসীদের বিরুদ্ধে রুমা ও থানচিতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনীর নেতৃত্বধীন যৌথ বাহিনী। এ অভিযানে বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত ২১ নারীসহ ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে সোমবার (২২ এপ্রিল) বান্দরবানের রুমায় সেনবাহিনীর অভিযানে মর্টার শেলের স্প্লিটার বিদ্ধ হয়ে সশস্ত্র সংগঠন কেএনএফের এক সন্ত্রাসী নিহত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন, বান্দরবান, ভোটগ্রহণ স্থগিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন