রোয়াংছড়িতে উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

fec-image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ কাটতে না কাটতে আবারও নির্বাচনি আমেজ বইতে শুরু করেছে বান্দরবানে রোয়াংছড়িতে।

উপজেলা নির্বাচনি প্রতীক না থাকলেও আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা দলীয় সমর্থন পেতে দৌঁড়ঝাঁপ শুরু করেছে। অন্যদিকে দলীয় প্রতীক না থাকায় সম্ভাব্য প্রার্থীরা মুক্ত নির্বাচনের অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে।

এরই মধ্যে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্র ও জেলার সঙ্গে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি আগে ভাগে ভোটারদের ভাগে আনতে কৌশল অবলম্বন করছেন।

এছাড়া বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে ঘন ঘন যোগাযোগ করছেন। আওয়ামী লীগের এসব সম্ভাব্য প্রার্থীদের আনাগোনা শুরু হলেও এখন পর্যন্ত দেখা মিলছে না অন্য কোনো দলের নেতার।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা নির্বাচনে এপ্রিল ও মে মাসের মধ্যে নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর উপজেলা আওয়ামী লীগে প্রায় সম্ভাব্য প্রার্থীরা কৌশলে মাঠে নেমে পড়েছেন। তারা শুরু করেছেন নির্বাচনী তৎপরতা। এরমধ্যে এখন পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে। চেয়ারম্যান পদে দলীয় ছাড়া ২ জনসহ রয়েছেন ৪জন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, ১নং রোয়াংছড়ি সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা পিসিজেএসএস এর উপজেলা সভাপতি অংশৈমং মারমা, সাবেক ইউপি চেয়ারম্যান সাহ্লামং মারমা।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ৪ জন। তারা হলেন (ইউপিডিএফ) গণতান্ত্রিক দলের বান্দরবান জেলা কমিটি সাধারণ সম্পাদক উবামং মারমা, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পুরুকান্তি তঞ্চঙ্গ্যা, তুখোড় ছাত্রনেতা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মংখিংসাই মারমা, উপজেলা যুবলীগের সভাপতি শৈক্যমং মারমা।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ২ জন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইচিংপ্রু মারমা ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি থুইনুপ্রু মারমার নাম শোনা যাচ্ছে।

এ ব্যাপারে সদ্য গঠিত ২০২৪ ইং উপজেলা নির্বাাচন পরিচালনা কমিটি সদস্য সচিব ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা বলেন, কয়েকদিন আগে ৪টি ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নির্বাচনী বিষয়ে মতবিনিময় করা হয়েছে। তবে আমরা প্রার্থীতার চূড়ান্ত দিতে পারব না। শুধু জেলা নেত্রীবৃন্দের পরামর্শে ও নির্দেশ অনুযায়ী কাজ করতে পারব। যারা নির্বাচনের অংশ নিবেন তাদের তালিকা করে জেলা কমিটির কাছে পাঠিয়েছি। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে দলীয় হিসেবে চূড়ান্ত করলে জেলা নেত্রীবৃন্দের চূড়ান্ত করতে পারবে। যারা নির্বাচনের অংশ নিবেন তারা যে যার মত নির্বাচন করতে পারেন।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন, রোয়াংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন