টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ

fec-image

কক্সবাজারের টেকনাফে রহমানিয়া হোসাইনিয়া নুরানি বিভাগের তৃতীয় শ্রেণির ছাত্র মো. সাইফ (৯) মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে অপহরণ শিকার হয়। এনজিও সংস্থা ব্র্যাকের কর্মী প্রবাল দে (২৫) কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়েছে বলে জানা গেছে।

অপহৃত মো. সাইফ টেকনাফের হ্নীলা নয়াপাড়ার মৃত মোহাম্মদ হোছনের ছেলে। এনজিও কর্মী প্রবাল দে টেকনাফ কায়ুকখালী পাড়ার লক্ষ্মী হরি দের ছেলে।

সোমবার (২৯ এপ্রিল) এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় একদিন পার হলেও এখন পর্যন্ত দুজনের কোন হদিস মিলেনি।অপরদিকে তৃতীয় শ্রেণির ছাত্র মো. সাইফের পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন বলে জানা গেছে।

ভিকটিম মো. সাইফের বড় ভাই রিয়াজ উদ্দীন বলেন, অপহৃত মো. সাইফ গত সোমবার (২৯ এপ্রিল) সকালে হ্নীলা জাদিমুড়া রহমানিয়া হোসাইনিয়া নুরানি মাদ্রাসা থেকে ফিরছিলেন। ফেরার পথে অজ্ঞাত ব্যক্তিরা তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে মোবাইল ফোনে পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করে।একদিন পার হয়ে গেছে এখনো তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। আমরা অসহায় মানুষ মুক্তিপণের এতো টাকা কোথায় পাবো।

অপরদিকে একইদিনে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ব্রাক অফিসে কর্মরত সি, ডিবিএইচ প্রকল্পের সহকারী প্রবাল দে, অফিসের দাপ্তরিক কাজ শেষ করে বাড়ি ফিরছেন না বলে জানান তার সহকর্মী মো. মাঈন উদ্দিন তুহিন।

তিনি বলেন, প্রবাল দে সোমবার সারাদিন অফিস করেন এরপরে বাড়ির উদ্দেশ্য রওনা দেয়।পরে তার পরিবার থেকে খবর আসে সে বাড়িতে ফিরে যায়নি।এ ঘটনায় সে নিখোঁজ রয়েছেন। তার পরিবারের পক্ষ থেকে টেকনাফ মডেল থানায় একটি নিখোঁজ সাধারণ ডায়েরি করা হয়েছে বলে তিনি জানায়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনাটি শুনেছি। এ ঘটনার পর থেকে অপহৃত মাদ্রাসার শিক্ষার্থী মো. সাইফকে উদ্ধারে পুলিশ কাজ করছে, এবং এনজিও কর্মী প্রবাল দে নিখোঁজের বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে তিনি জানায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন