রুমায় ব্যাংক ম্যানেজার অপহরণ, ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি কেএনএফের

fec-image

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতির ঘটনায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার মো. নিজাম উদ্দীনের পরিবারের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে পাহাড়ি সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

বুধবার (৩ এপ্রিল) রাতে তাদের সঙ্গে কেএনএফ যোগাযোগ করেছে বলে নিশ্চিত করে অপহৃত ব্যাংক ম্যানেজারের পরিবার।

এ বিষয়ে বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মুজাহিদ উদ্দীন জানান, অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দীনেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রশাসন। আজ কালকের মধ্যে তাকে ছেড়ে দিতে পারে অপহরণকারীরা।

এদিকে থানচি উপজেলায় ব্যাংকে সন্ত্রাসী হামলা ও টাকা লুটের পর কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট, কেএনএফ’র সাথে সব ধরনের সংলাপ ও যোগাযোগ বন্ধ করে দিয়েছে শান্তি প্রতিষ্ঠা কমিটি। একইসসাথে এ ঘটনার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে কমিটির সদস্যরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে বান্দরবান জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কেএনএফ সন্ত্রাসীরা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে ব্যাংকে হানা দিয়ে অপহরণ করে নিয়ে যায়। সে সময় ব্যাংকের নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র ও ৪ শতাধিক গোলাবারুদ লুট করে নিয়ে যায় কেএনএফ সন্ত্রাসীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, ব্যাংক ডাকাতি, মুক্তিপণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন