গহিন পাহাড়ে এলাকাবাসী দুঃসাহসিক অভিযান

টেকনাফে অপহৃত ৩ জনকে ৮ ঘণ্টা পর উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে গহিন পাহাড়ে দুঃসাহসিক অভিযান চালিয়ে অপহরণের ৮ ঘণ্টা পর অপহৃত ৩ জনকে উদ্ধার করে এনেছে এলাকাবাসী। এসময় দেড় শতাধিক তরুণ-যুবক অংশ গ্রহণ করে পাহাড়ে অভিযান চালায়। তাদের অভিযান টের করতে পেরে অপহরণকারী দুর্বৃত্তরা পালিয়ে যায়।

বৃহস্পতিবার (২ মে) সকাল ১১ টার দিকে অপহৃতদের নিয়ে ফিরে আসে এলাকাবাসী।

অপহৃতরা হলেন- হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী গ্রামের আশরাফ জামানের পুত্র নীর আহমেদ (৬০), হাবিবুর রহমান (৫৫) ও তার ছেলে নুর ফয়েজ (১৩)। তারা একই পরিবারের সদস্য।

এসময় অপহৃত হাবিবুর রহমান বলেন, তাদের শারীরিক নির্যাতন করা হয়েছে। মুক্তিপণ না দিলে প্রাণে মারার হুমকি দেয়। এলাকাবাসীর দুঃসাহসিক অভিযান দেখে পরে তাদের ছেড়ে দিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তিনি এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

স্থানীয় ইউপি সদস্য মো. আলী অপহৃতদের উদ্ধার করার বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে ৩ জনকে অপহরণ করে দুর্বৃত্তরা। রাতে ক্ষেত পাহারা দেওয়ার সময় তারা অপহরণের শিকার হন।

অভিযানে অংশগ্রহণকারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসন কেউ তাদের সহযোগিতায় এগিয়ে আসেনি।

এর আগে বৃহস্পতিবার (২ মে) রাত ৩ টার দিকে তাদেরকে অপহরণ করা হয়।

জানা যায়, প্রতিদিনের মতো হ্নীলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোছনী গ্রামের বাসিন্দা নীর আহমেদ, হাবিবুর রহমান ও তার শিশু ছেলে নুর ফয়েজ নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ও এপিবিএন অফিসের পশ্চিম পাহাড়ের পাদদেশে ধান ক্ষেত পাহারা দিচ্ছিলেন। এসময় রাত ৩ টার দিকে একদল দুর্বৃত্ত তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন